মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভিসার অপেক্ষায় মুস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার ॥ কথা ছিল, আজই সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ডে উড়াল দেবেন বাংলাদেশ ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। ১৫ জুলাই হ্যাম্পশায়ারের বিপক্ষে খেলতেও নামবেন। কিন্তু কোনটিই বোধ হয় হচ্ছে না। বিসিবি সূত্রের খবর অনুযায়ী, ভিসাই যে মঙ্গলবার বিকেল পর্যন্ত হাতে পাননি মুস্তাফিজ। তাই আজও যে যাওয়া হবে, এর নিশ্চয়তা নেই। আজ না যাওয়া হলে হ্যাম্পশায়ারের বিপক্ষে খেলাটিও হয়ত হবে না। তবে নেটওয়েস্ট টি২০ ব্লাস্ট টুর্নামেন্টে যে ২১ জুলাই এ্যাসেক্সের বিপক্ষে সাসেক্সের ম্যাচ আছে, সেটি ভিসা পেলে নিশ্চিতভাবেই খেলবেন মুস্তাফিজ। টুর্নামেন্টটি হচ্ছে দুই গ্রুপে। নর্থ গ্রুপ ও সাউথ গ্রুপ। দুই গ্রুপে ৯টি করে মোট ১৮ দল রয়েছে। মুস্তাফিজের দল আছে সাউথ গ্রুপে। এই গ্রুপে সাসেক্সসহ আছে গ্ল্যামোরগান, গ্লোচেস্টারশায়ার, এ্যাসেক্স, সারে, কেন্ট, মিডলসেক্স, সামারসেট ও হ্যাম্পশায়ার। আর নর্থ গ্রুপে নর্থাম্পটনশায়ার, নটিংহ্যামশায়ার, ওরউইকশায়ার, ওরচেস্টারশায়ার, ল্যাঙ্কাশায়ার, ডারহাম, ডার্বিশায়ার, ইয়র্কশায়ার ও লেচেস্টারশায়ার রয়েছে। ২০ মে শুরু হয়েছে টুর্নামেন্ট। ফাইনাল ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শেষ হবে ২০ আগস্ট। তিন মাস ধরে চলবে টুর্নামেন্ট।

শুরুতে আইপিএলে খেলতে থাকায় কাউন্টিতে যোগ দিতে পারেননি মুস্তাফিজ। এরপর আইপিএল শেষ হলো। কিন্তু ইনজুরিতে পড়লেন। ইনজুরির জন্য ঢাকা লীগেও মাঠে নামতে পারেননি মুস্তাফিজ। আইপিএল খেলে দেশে আসার পর মুস্তাফিজের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়ে যায়। জুনের তৃতীয় সপ্তাহে ট্রেইনার মারিও ভিল্লাভারায়েন বলেছিলন, ‘প্রতি সপ্তাহেই তার এ্যাসেসমেন্ট চলছে। তবে নিজেকে ফিরে পাওয়ার বিষয়টি অনেকাংশে তার নিজের ওপর নির্ভর করছে। কেননা সে যত বেশি ট্রেনিংয়ে সময় দেবে তত দ্রুত নিজেকে ফিরে পাবে। আর এ জন্য আদর্শ সময় হলো এক মাস।’ এমনকি ইনজুরি কাটাতে ছয় সপ্তাহও লেগে যাওয়ার কথা ছিল। কিন্তু মুস্তাফিজ এক মাসের আগেই সুস্থ হয়ে উঠলেন। ফিট হয়ে গেছেন। কাউন্টি ক্রিকেটেও খেলতে যাবেন। ভিল্লাভারায়েন যে বলেছিলেন, মুস্তাফিজের নিজের ওপরই সব নির্ভর করে। সেটিই মুস্তাফিজকে যেন ফিট করে তুলে।

সাতক্ষীরায় ঈদ কাটিয়ে রবিবার ঢাকায় ফিরেছেন মুস্তাফিজ। ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে যাওয়ার জন্য ভিসা পেতেও ছোটাছুটি করছেন।

শীর্ষ সংবাদ:
ইন্দোনেশিয়ায় জাতিগত সংঘাতে ১৯ জন নিহত         কমতে পারে রাতের তাপমাত্রা         আজ বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর         আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে         কিউকমের ২০ গ্রাহক ফেরত পেলেন আটকে থাকা টাকা         মধ্য ফেব্রুয়ারির আগে করোনা নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে         অর্ধেক জনবলে অফিস চলা শুরু         করোনায় আরও ১৫ জনের মৃত্যু         শিক্ষা আইন চূড়ান্ত শীঘ্রই সংসদে উঠবে ॥ শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না গণপরিবহনে         কুমার নদে বিলীন মন্দিরসহ ১১ স্থাপনা         মধ্যপ্রাচ্যগামী এয়ার টিকেটের মূল্য তিনগুণ বেড়েছে         এবারের পুলিশ সপ্তাহে পুরনো দাবিগুলোই উত্থাপনের উদ্যোগ         দক্ষতা মূল্যায়নের মূল ভিত্তি হবে পারফরমেন্স         শিক্ষকদের বরখাস্তের ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ         ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট