রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভিসার অপেক্ষায় মুস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার ॥ কথা ছিল, আজই সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ডে উড়াল দেবেন বাংলাদেশ ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। ১৫ জুলাই হ্যাম্পশায়ারের বিপক্ষে খেলতেও নামবেন। কিন্তু কোনটিই বোধ হয় হচ্ছে না। বিসিবি সূত্রের খবর অনুযায়ী, ভিসাই যে মঙ্গলবার বিকেল পর্যন্ত হাতে পাননি মুস্তাফিজ। তাই আজও যে যাওয়া হবে, এর নিশ্চয়তা নেই। আজ না যাওয়া হলে হ্যাম্পশায়ারের বিপক্ষে খেলাটিও হয়ত হবে না। তবে নেটওয়েস্ট টি২০ ব্লাস্ট টুর্নামেন্টে যে ২১ জুলাই এ্যাসেক্সের বিপক্ষে সাসেক্সের ম্যাচ আছে, সেটি ভিসা পেলে নিশ্চিতভাবেই খেলবেন মুস্তাফিজ। টুর্নামেন্টটি হচ্ছে দুই গ্রুপে। নর্থ গ্রুপ ও সাউথ গ্রুপ। দুই গ্রুপে ৯টি করে মোট ১৮ দল রয়েছে। মুস্তাফিজের দল আছে সাউথ গ্রুপে। এই গ্রুপে সাসেক্সসহ আছে গ্ল্যামোরগান, গ্লোচেস্টারশায়ার, এ্যাসেক্স, সারে, কেন্ট, মিডলসেক্স, সামারসেট ও হ্যাম্পশায়ার। আর নর্থ গ্রুপে নর্থাম্পটনশায়ার, নটিংহ্যামশায়ার, ওরউইকশায়ার, ওরচেস্টারশায়ার, ল্যাঙ্কাশায়ার, ডারহাম, ডার্বিশায়ার, ইয়র্কশায়ার ও লেচেস্টারশায়ার রয়েছে। ২০ মে শুরু হয়েছে টুর্নামেন্ট। ফাইনাল ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শেষ হবে ২০ আগস্ট। তিন মাস ধরে চলবে টুর্নামেন্ট।

শুরুতে আইপিএলে খেলতে থাকায় কাউন্টিতে যোগ দিতে পারেননি মুস্তাফিজ। এরপর আইপিএল শেষ হলো। কিন্তু ইনজুরিতে পড়লেন। ইনজুরির জন্য ঢাকা লীগেও মাঠে নামতে পারেননি মুস্তাফিজ। আইপিএল খেলে দেশে আসার পর মুস্তাফিজের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়ে যায়। জুনের তৃতীয় সপ্তাহে ট্রেইনার মারিও ভিল্লাভারায়েন বলেছিলন, ‘প্রতি সপ্তাহেই তার এ্যাসেসমেন্ট চলছে। তবে নিজেকে ফিরে পাওয়ার বিষয়টি অনেকাংশে তার নিজের ওপর নির্ভর করছে। কেননা সে যত বেশি ট্রেনিংয়ে সময় দেবে তত দ্রুত নিজেকে ফিরে পাবে। আর এ জন্য আদর্শ সময় হলো এক মাস।’ এমনকি ইনজুরি কাটাতে ছয় সপ্তাহও লেগে যাওয়ার কথা ছিল। কিন্তু মুস্তাফিজ এক মাসের আগেই সুস্থ হয়ে উঠলেন। ফিট হয়ে গেছেন। কাউন্টি ক্রিকেটেও খেলতে যাবেন। ভিল্লাভারায়েন যে বলেছিলেন, মুস্তাফিজের নিজের ওপরই সব নির্ভর করে। সেটিই মুস্তাফিজকে যেন ফিট করে তুলে।

সাতক্ষীরায় ঈদ কাটিয়ে রবিবার ঢাকায় ফিরেছেন মুস্তাফিজ। ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে যাওয়ার জন্য ভিসা পেতেও ছোটাছুটি করছেন।

শীর্ষ সংবাদ:
‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার ! (ভিডিও)         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা