শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাহুল ছুটিতে থাকায় দলের হাল ধরলেন প্রিয়াঙ্কা

জন্মদিনের পরের সকালে টুইট করে ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী জানিয়েছিলেন, তিনি ফের বিদেশ সফরে যাচ্ছেন। তবে এবারের অবকাশ ছোট। কিন্তু এক সপ্তাহ কেটে যাওয়ার পরও ছুটি থেকে রাহুল ফিরেছেন কি না, তার কোনও খবর নেই। এই অবস্থায় উত্তরপ্রদেশের ভোট কৌশল ঠিক করতে রাশ তুলে নিয়েছেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী। আর এতে প্রিয়াঙ্কা গান্ধীকেও সামিল করছেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

কংগ্রেস সূত্রের খবর, গত এক সপ্তাহে উত্তরপ্রদেশের দলের দায়িত্বপ্রাপ্ত নেতা গুলাম নবি আজাদ বেশ কয়েকটি বৈঠক করেছেন দশ জনপথে। সোনিয়ার সঙ্গে সেই বৈঠকে হাজির ছিলেন প্রিয়াঙ্কাও। প্রিয়াঙ্কার সঙ্গে আলাদাভাবেও আলোচনা হয়েছে আজাদের। আসন্ন ভোটে দলের রণকৌশল কী হবে, তা নিয়ে উত্তরপ্রদেশের আরও দুই নেতা পি এল পুনিয়া ও প্রমোদ তিওয়ারির সঙ্গেও প্রিয়াঙ্কার কথা হয়েছে। কংগ্রেস সূত্রের মতে, উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা ভোটে প্রিয়াঙ্কা পুরো রাজ্যেই প্রচার চালাবেন। এতো দিন ভাই রাহুল ও মা সোনিয়ার নির্বাচনী কেন্দ্র আমেথী ও রায়বেরেলিতেই তিনি প্রচার করতেন। এবার সেই গণ্ডি পেরিয়ে পুরো রাজ্যেই তাকে দিয়ে প্রচার চালাতে চায় দল। তার প্রস্তুতিও শুরু করে দিয়েছেন প্রিয়াঙ্কা। এই মুহূর্তে দলের সামনে বড় প্রশ্ন, উত্তরপ্রদেশে কাকে মুখ করে এগোনো হবে। কংগ্রেসের প্রচার- কৌশলী প্রশান্ত কিশোর চেয়েছিলেন রাহুল বা প্রিয়াঙ্কাকে। কিন্তু গান্ধী পরিবার সে প্রস্তাব খারিজ করে দিয়েছে। প্রধানমন্ত্রী পদের দাবিদার রাহুলকে বা দলের ‘ শেষ তাস’ প্রিয়াঙ্কাকে কোনও অঙ্গরাজ্যের মুখ্যমন্ত্রী পদের মুখ করতে রাজি হয়নি গান্ধী পরিবার। বিশেষ করে দলের ভিতই তেমন শক্ত নয় উত্তরপ্রদেশে।

শীর্ষ সংবাদ:
স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         ৭ দিনের রিমান্ডে ইকবাল         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১         গ্রিসের ক্রিট দ্বীপে পাওয়া পায়ের ছাপ ৬০ লক্ষ বছরের পুরনো         ৩ বিভাগে বৃষ্টি হতে পারে         ৫০ কিলোমিটার সড়কের বেহাল দশা         বিএফইউজে নির্বাচনের ভোটগ্রহণ চলছে         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৩, মামলা ৪৯         পায়রা সেতু কাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু         রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা জোরদারের আহ্বান         ভারতে আবার বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ         ভারতের উত্তরাখণ্ডে পর্বতারোহী ১১ সদস্যের মৃত্যু         সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৩৭ লাখ ৪ হাজার ৭০০ জন         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের