সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাহিম ‘বন্দুকযুদ্ধে’ নিহত- কেন বিচার বিভাগীয় তদন্ত নয় ॥ উকিল নোটিস

স্টাফ রিপোর্টার ॥ মাদারীপুরের শিক্ষক রিপন চক্রবর্তী হত্যাচেষ্টার অভিযোগে গ্রেফতারের পর পুলিশ রিমান্ডে থাকা অবস্থায় গোলাম ফাইজুল্লাহ ফাহিম কিভাবে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হলেন- সে বিষয়ে পুলিশ প্রশাসনের লিখিত ব্যাখ্যা চেয়ে উকিল নোটিস পাঠিয়েছেন বিএনপিপন্থী এক আইনজীবী। ফাহিম আদৌ ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন, না কি ‘প্রকৃত ঘটনা ও দোষীদের নাম আড়াল’ করতে তাকে ‘হত্যা করা হয়েছে’- সে প্রশ্ন তোলা হয়েছে এই নোটিসে। ওই ঘটনার ‘প্রকৃত কারণ উদঘাটনে’ নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত কমিটি কেন গঠন করা হবে না- তাও লিখিতভাবে জানাতে অনুরোধ করেছেন নোটিসদাতা এস এম জুলফিকার আলী জুনু।

রুটিন বাঁধা জীবন

সোহরাওয়ার্দী উদ্যানে তিনি মুড়ি চানাচুর বিক্রি করে থাকেন। তবে রোজার মৌসুমে বেচাকেনা কম থাকায় তাকে অনেকটা সময় অলস কাটাতে হয়। তবু তিনি প্রতিদিন অভ্যাসমতো পসরা নিয়ে আসেন। রোদ বৃষ্টি ঝড় উপেক্ষা করে বছরজুড়ে চলে তার এই রুটিন বাঁধা কাজ। সোহরাওয়ার্দী উদ্যান এলাকা থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের আলোকচিত্রী।

অসাবধান পথচারী

ঈদ সামনে রেখে নগরবাসী এখন ব্যস্ত শপিংয়ে। যদিও এটি রোজকার কাজেরই অংশ। কিন্তু ঈদ এলে এই ব্যস্ততা বহু গুণে বেড়ে যায়। শপিং শেষে যানজট ঠেলে বাসায় ফেরার চিন্তায় অনেকে যেনতেনভাবে রাস্তা পার হয়ে থাকেন, যা আদৌ উচিত নয়। নিউমার্কেট এলাকা থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের আলোকচিত্রী।

শীর্ষ সংবাদ:
নাফ নদীর তীরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         করোনা আক্রান্তে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত         প্রথমবারের মতো একাই নিষেধাজ্ঞা দিতে চলেছে যুক্তরাজ্য         হজে এবার কাবা স্পর্শ করা নিষিদ্ধ         জাপানে বন্যা ও ভূমিধস, অন্তত ২০ জনের মৃত্যু         ইরানের উপকূলজুড়ে রয়েছে বহু ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র ॥ নৌ - প্রধান         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ        
//--BID Records