বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেড়া উপজেলা পরিষদ চত্বরের ৭২টি গাছ লোপাট

বেড়া উপজেলা পরিষদ চত্বরের ৭২টি গাছ লোপাট

নিজস্ব সংবাদদাতা, পাবনা ॥ সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে ক্ষমতার দাপটে বেড়া উপজেলা পরিষদ চত্বরের প্রায় ২০ লাখ টাকার বিভিন্ন প্রজাতির ৭২টি গাছ বিক্রি করা হয়েছে। গাছ বিক্রির এই টাকা সরকারি কোষাগারে জমা না করে আত্মসাতের ঘটনা ঘটেছে। এ ঘটনার সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যানসহ ক্ষমতাসীন দলের কিছু নেতার জড়িত থাকার অভিযোগ উঠেছে। অন্যদিকে উপজেলা চত্বরের মধ্যের জীবন্ত এসব গাছ কেটে ফেলার ঘটনায় বিভিন্ন মহলের মধ্যে তীব্র ক্ষোভ ও অসস্তোষের সৃষ্টি হয়েছে।

জানা যায়, ১৯৯০ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত বেড়া উপজেলা পরিষদের অভ্যন্তরে মেহগনি, অর্জুন, বাবলা, আম, কাঠালসহ বিভিন্ন প্রজাতির দুই সহ¯্রাধিক গাছের চারা রোপন করা হয়। বর্তমানে প্রতিটি গাছের দাম ১০ হাজার থেকে ৫০ হাজার টাকা। উপজেলা নির্বাহী কর্মকর্তা সামছুন্নাহার সুমি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের পরস্পরের যোগসাজসে দলীয় কিছু নেতার সহায়তায় গত মে মাস থেকে ১৯ জুন পর্যন্ত বিভিন্ন সময় প্রায় ২০ লাখ টাকার ৪০টি বাবলা ও ৩২টি মেহগনি গাছ বিক্রি করা হয়। গাছ বিক্রির টাকা উপজেলা পরিষদের রাজস্ব খাতে জমা দেয়া হয়নি। এমন কি গাছ বিক্রির ব্যাপারের স্থানীয় সরকার মন্ত্রনালয়ের কোন অনুমতিও নেয়া হয়নি।

বেড়া উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, গাছ কাটার ব্যাপারে সে কিছুই জানেনা এ বিষয়ে ইউএনও বলতে পারবেন বলে তিনি জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা সামছুন নাহার সুমির সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি গাছ কাটার অভিযোগ অস্বীকার করেন। তবে গাছ কাটার ছবির কথা বলতে তিনি কিছু সময় চুপ থেকে পত্রিকায় রিপোর্ট না করা জন্য অনুরোধ করেন। এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক মুন্সি মোহাম্মদ মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি গাছ বিক্রির কোন সংবাদ জানেন না বলে জানান।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১