শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেহজাদ-উমর তো কোহলি-ডি ভিলিয়ার্স না!

শেহজাদ-উমর তো কোহলি-ডি ভিলিয়ার্স না!

অনলাইন ডেস্ক॥ উদাহরণ দিলে সমসাময়ীক সেরাটাই দিতে হয়। তাই এই সময়ের সেরা দুই ব্যাটসম্যান ভারতের বিরাট কোহলি ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সকে টেনে আনলেন শহীদ আফ্রিদি। বললেন, তাদের দুই প্রতিভাবান তরুণ ব্যাটসম্যান আহমেদ শেহজাদ ও উমর আকমল তো আর কোহলি-ডি ভিলিয়ার্স না। তাই এই দুইয়ের কাছে তেমনটা প্রত্যাশা করাও ঠিক না।

শেহজাদ ও উমর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তান দল থেকে বাদ পড়েছেন। কোনো সংস্করণের ক্রিকেটে সুযোগ নেই তাদের। কারণ, দলীয় শৃঙ্খলার দিকে তাদের কোনো শ্রদ্ধা নেই।

তবে এই দুই ব্যাটসম্যান পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা। তাদের কাছে প্রত্যাশাও বেশি থাকে। যদিও হালে বেশির ভাগ সময় ব্যর্থ হচ্ছেন তারা। আফ্রিদি তাই বললেন, "আমিও মানি শৃঙ্খলার সাথে কোনো আপোষ নেই। কিন্তু আমার মনে হয় তাদের কাছে খুব বেশি প্রত্যাশা না করাই ভালো। তারা যেভাবে খেলে সেভাবে খেলতে দেওয়া দরকার। অভিজ্ঞতা বাড়লে আরো ভালো হবে ওরা। তাদের কাছ থেকে কোহলি কিংবা ডি ভিলিয়ার্সের মতো পারফরম্যান্স আশা করা ঠিক না। এই ধরণের তুলনাও করবেন না।"

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক ছিলেন আফ্রিদি। বিশ্বকাপের পর তার খেলা ছাড়ার কথা শোনা গিয়েছিল। কিন্তু ব্যর্থ বিশ্বকাপের নেতৃত্ব থেকে পদত্যাগ করেন তিনি। এবার ৩৬ বছরের অল রাউন্ডার জানালেন, আরো অন্তত দুই বছর খেলতে চান। যদিও ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি তার। নিজের ব্যাপারে আফ্রিদি বলেছেন, "এখনো খেলাটা উপভোগ করছি। তাই আরো দুই বছর খেলতে চাই। বিদেশি লিগ, আমাদের ঘরোয়া লিগ কিংবা পাকিস্তান দল যেখানেই খেলি না কেন ব্যাপার না। নির্বাচকরা আমাকে চাইলেই পাকিস্তান দলে পাবে।"

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৩৭২৪৭
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৩৭৫২
শীর্ষ সংবাদ:
সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল