বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্পেন,পর্তুগাল,ইতালির জয়, অঘটনের শিকার জার্মান

স্পেন,পর্তুগাল,ইতালির জয়, অঘটনের শিকার জার্মান

অনলাইন ডেস্ক॥ আর ক’দিন পরেই শুরু হচ্ছে ইউরোপিয়ান আন্তর্জাতিক ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর ইউরো চ্যাম্পিয়নসশিপ। আর টুর্নামেন্টটিকে কেন্দ্র করে প্রীতি ম্যাচে অংশ নিচ্ছে ছোট বড় দলগুলো। এরই ধারাবাহিকতায় মাঠে নামে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মান, স্পেন, ইতালি ও পতুর্গালের মতো শক্তিশালী দলগুলো।

বসনিয়ার-হার্জেগোভিনার বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে ইউরোর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেন। অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো ছাড়াই নরওয়ের বিপক্ষে জয় তুলে নিয়েছে পর্তুগাল। স্কটল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে কষ্টার্জিত জয় পেয়েছে ইতালি। তবে দুর্বল স্লোভাকিয়ার বিপক্ষে ৩-১ গোলে হেরে অঘটনের শিকার হয়েছে জার্মান।

নোলিতোর জোড়া ও শেষ মুহূর্তে পেদ্রোর একটি গোলে ৩-১ ব্যবধানের দুর্দান্ত জয় তুলে নেয় স্পেন। তবে বসনিয়ার বিপক্ষে এমির স্পাহিক একটি গোল পরিশোধ করেন। অন্যদিকে দুর্বল স্কটল্যান্ডের বিপক্ষে জিততে ঘাম ঝড়াতে হয় ইতালির। শেষ পর্যন্ত গ্রাজিয়ানো পেলের একমাত্র গোলে জয় পায় আজ্জুরিরা।

চ্যাম্পিয়নস লিগের ফাইনালের কারণে দেশের হয়ে খেলা হয়নি রোনালদোর। তবে নরওয়ের বিপক্ষে ৩-০ ব্যবধানের অসাধারণ জয়ই পেল পর্তুগিজরা। দলের হয়ে রির্কাডো কুয়ারেসমা, রাফায়েল গুয়েরিয়েরো ও এডার একটি করে গোল করেন।

বড় দলগুলোর জয়ের রাতে অঘটনের শিকার জোয়াকিম লো’র জার্মান। ঘরের মাঠে ম্যাচের ১৩ মিনিটে মারিও গোমেজেরে গোলে এগিয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু মারেক হামসিক, মাইকেল দুরিস ও জুরাজ কুচকার গোলে ১১ মিনিটের ব্যবধানেই ৩-১ গোলে হার নিশ্চিত হয়। অঘটনের জন্ম দেয় দুর্বল স্লোভাকিয়া।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনায় কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি