সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বুফনদের শিরোপা জয়ের উল্লাস

স্পোর্টস রিপোর্টার ॥ ইতালিয়ান সিরি’এ লীগে সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখল জুভেন্টাস। শনিবার তারা ৫-০ গোলে সাম্পদোরিয়াকে হারিয়ে রেকর্ড পঞ্চম শিরোপা জিতেই মৌসুম শেষ করে। এর ফলে রানারআপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো নেপোলিকে। আর শীর্ষ তিনে থেকে মৌসুম শেষ করল এস রোমা।

তবে এদিন নতুন এক রেকর্ড গড়লেন নেপোলির আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়াইন। গুনার নোরডালের নাম হয়তো এখনকার ফুটবলপ্রেমীদের কাছে তেমন পরিচিত নয়। তবে সুইডেনের এই স্ট্রাইকার এমন একটা রেকর্ড গড়েছিলেন, যা অক্ষত ছিল দীর্ঘ ৬৬ বছর। ইতালিয়ান সিরি’এ লীগে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করার সেই রেকর্ড এখন গঞ্জালো হিগুয়াইনের অধিকারে। ফ্রোজিনোনের বিপক্ষে হ্যাটট্রিক করেই নতুন কীর্তির আনন্দে মেতে ওঠেন নেপোলির এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

১৯৪৯-৫০ মৌসুমে ৩৫ গোল করে রেকর্ডটা গড়েছিলেন গুনার নোরডাল। শনিবার রাতে হ্যাটট্রিকের সুবাদে হিগুয়াইনের গোলসংখ্যা দাঁড়াল ৩৬টি। শুধু হিগুইয়াইন নয়, ৪-০ গোলের জয়ের সুবাদে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত হয়ে গেছে তার দল নেপোলিরও। তবে চলতি মৌসুমের একসময় শিরোপা জয়ের সম্ভাবনাও জাগিয়েছিল নেপোলি। কিন্তু শেষ পর্যন্ত ৮২ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে ডিয়েগো ম্যারাডোনার সাবেক এই ক্লাবকে। ৯১ পয়েন্ট সংগ্রহ করা জুভেন্টাস টানা পঞ্চমবারের মতো শিরোপা ঘরে তুলে সিরি’এ লীগে নিজেদের কীর্তিকেই আরও উঁচুতে নিয়ে গেছে। ইতালিয়ান লীগে এটা জুভেন্টাসের সর্বমোট রেকর্ড ৩২তম শিরোপা।

ইতালিয়ান সিরি’এ লীগে গোল্ডেন বুট বা সর্বোচ্চ গোলদাতার পুরস্কারের ইতালিয়ান নাম কাপোকানোনিয়েরে। ১৯৪৯-৫০ থেকে ১৯৫৪-৫৫ পর্যন্ত ছয় মৌসুমে পাঁচবার কাপোকানোনিয়েরে জিতে নিয়েছিলেন এসি মিলানের নোরডাল। সিরি’এ লীগে এটাও একটা রেকর্ড। এমন একজন কীর্তিমানের রেকর্ড ভাঙ্গতে পেরে গঞ্জালো হিগুয়াইন দারুণ রোমাঞ্চিত। এ বিষয়ে আর্জেন্টাইন স্ট্রাইকারের অভিমত হলো, ‘এই রেকর্ড ভাঙ্গার জন্য আমি মরিয়া ছিলাম।

আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই। বিশেষ করে আমার পরিবারের সব সদস্য, ভক্ত, ক্লাব, সতীর্থ ও ক্লাবের কর্মকর্তাদের। এটা আমার ক্যারিয়ারের এক অসাধারণ মুহূর্ত। এই অনুভূতি ভাষায় প্রকাশ করা কঠিন।’

শীর্ষ সংবাদ:
পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ         এক প্রতিষ্ঠানের ২৭৫ কোটি টাকা ভ্যাট ফাঁকির অভিযোগ         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৫৬         বাংলাদেশ-ভারতের অংশীদারত্ব চুক্তিতে সীমাবদ্ধ নয় : প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৪         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         কাটাখালীর বিতর্কিত মেয়র আব্বাস তিন দিনের রিমান্ডে         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         গুণগত মান ভালো না হলে চাল গুদামে ঢুকবে না ॥ খাদ্যমন্ত্রীর সতর্কবার্তা         সুদানে সাম্প্রদায়িক সহিংসতা ॥ অন্তত ২৪ জন নিহত         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত