বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহিউদ্দিনের সাতদিনের আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বার্থ টার্মিনাল ও শিপ হ্যান্ডলিং অপারেটর শ্রমিক-কর্মচারী ইউনিয়নকে আগামী সাত দিনের মধ্যে রেজিস্ট্রেশন দেয়া না হলে লাগাতার কর্মসূচী দেয়া হবে। বুধবার সকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত চট্টগ্রামের আগ্রাবাদে অবস্থিত যুগ্ম শ্রম পরিচালকদের দফতরে এ কর্মসূচী চলবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

চট্টগ্রাম বন্দরের এমপি বি গেটে অনুষ্ঠিত এক শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহিউদ্দিন চৌধুরী। সুপ্রিম কোর্টের নির্দেশনা সত্ত্বেও সংগঠনটিকে রেজিস্ট্রেশন প্রদানের ক্ষেত্রে গড়িমসি করার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

সড়ক দুর্ঘটনায় ইউপি সদস্যসহ নিহত তিন

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় সাতক্ষীরায় ইউপি সদস্য, সিরাজগঞ্জে শ্রমিক ও নারায়ণগঞ্জে এক যাত্রী নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

সাতক্ষীরা ॥ আশাশুনি-সাতক্ষীরা সড়কে মোটরসাইকেল-মিনিবাস সংঘর্ষে মোটরসাইকেল চালক ও নবনির্বাচিত ইউপি সদস্য সাহেব আলী (৪৫) নিহত হয়েছেন। নিহত ইউপি সদস্য খুলনা জেলার পাইকগাছা উপজেলার শ্রীকণ্ঠপুর গ্রামের মোহর আলীর পুত্র ও নবনির্বাচিত ইউপি সদস্য (৯নং ওয়ার্ড)। মঙ্গলবার রাতে কুলতিয়া মোড়ের কাছে এ দুর্ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ ॥ হাটিকুমরুল-বগুড়া মহাসড়কের ঘুড়কায় ট্রাক উল্টে এক শ্রমিক নিহত ও ১২ শ্রমিক আহত হয়েছে। নিহত ও আহত শ্রমিকদের বাড়ি শাহাজাদপুর উপজেলার জামিরতা গ্রামে হলেও এদের নাম পরিচয় পাওয়া যায়নি।

নারায়ণগঞ্জ ॥ আড়াইহজার-বিশনন্দী সড়কের আড়াইহাজারে বাস ও নসিমনের সংঘর্ষে রফিক (৫৫) নামে এক যাত্রী নিহত ও ৫ জন আহত হয়েছে। নিহত রফিক উপজেলার কল্যান্দী গ্রামের কাহিন্দা ফকিরের ছেলে বলে পুলিশ জানায়। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুর ১টায় উপজেলার ফতেপুর ইউনিয়নের মারকাজ মসজিদের সামনে।

কালবৈশাখী শিলাবৃষ্টি

ফসলের ক্ষতি

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৪ মে ॥ কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে রংপুরের আট উপজেলা ও লালমনিরহাট জেলার পাঁচ উপজেলায় উঠতি ফসল, ধান, ভুট্টা, কলা, সবজিসহ নানা ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

স্টাফ রিপোর্টার, নীলফামারী থেকে জানান, ঘড়ির কাঁটা ধরে ৯ মিনিট শুধু শিলাবৃষ্টি হয়েছে। এরপর হালকা ঝড়ো হাওয়াসহ ২০ মিনিট ধরে চলে ভারি বর্ষণ। এতে উঠতি পাকা বোরো ধানসহ মরিচ, পাট ও ভুট্টা ক্ষেতের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গাইবান্ধায় ব্রহ্মপুত্র ও যমুনায় ভাঙ্গন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৪ মে ॥ বর্ষা আসার আগেই গাইবান্ধায় নদী ভাঙ্গন শুরু হয়েছে। উজান থেকে নেমে আসা ঢলে গাইবান্ধার ব্রহ্মপুত্র, যমুনা ও তিস্তা নদীতে পানি বাড়তে থাকায় জেলার বিভিন্ন এলাকায় নদী ভাঙ্গন শুরু হয়েছে। ইতোমধ্যে সাঘাটা ও ফুলছড়ি উপজেলার বিভিন্ন পয়েন্টে ভাঙ্গন দেখা দিয়েছে। ভাঙ্গন কবলিত এলাকার মানুষ ঘরবাড়ি সরিয়ে নিতে শুরু করেছে।

এছাড়াও ফুলছড়ি উপজেলার উদাখালী ইউনিয়নের সিংড়িয়া, উড়িয়ার রতনপুর, কালাসোনা, গজারিয়ার কামারপাড়া, জিয়াডাঙ্গা, কঞ্চিপাড়া ইউনিয়নের রসুলপুর, পূর্ব কঞ্চিপাড়া, জোড়াবাড়ি, সাতারকান্দি, ফজলুপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর ও খাটিয়ামারী গ্রাম এবং ফুলছড়ি উপজেলার বিভিন্ন ইউনিয়নে ভাঙ্গন দেখা দিয়েছে।

বিশেষ করে সাঘাটা উপজেলার ভরতখালী ইউনিয়নের বরমতাইড়, কাষ্টকালীবাড়ি মন্দির সংলগ্ন এলাকায় ভাঙ্গনের প্রবণতা সবচাইতে বেশি। অব্যাহত ভাঙ্গনের ফলে মন্দিরসহ বৈশাখী মেলার গোটা এলাকাই এখন ভাঙ্গনের মুখে।

এছাড়া ফুলছড়ি উপজেলার ফজলুপুর ইউনিয়নের চন্দনস্বর, উত্তর খাটিয়ামারী, পূর্ব খাটিয়ামারী, পশ্চিম খাটিয়ামারী, কুচখালী, কাউয়াবাঁধাসহ আশেপাশের গ্রামের প্রায় ৫ কিলোমিটার এলাকার লোকজন ভাঙন আতঙ্কে বাড়িঘর সরিয়ে নিচ্ছে। ভাঙ্গন কবলিত এসব এলাকায় পানি উন্নয়ন বোর্ডের কাজের গতি অত্যন্ত মন্থর।

যৌন হয়রানির

প্রতিবাদে বিক্ষোভ,

গণধোলাই

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ৪ মে ॥ চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ইংরোজী বিভাগের শিক্ষক আহাদ আলির বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। বুধবার সকালে এ বিষয়টি জানাজানি হলে ওই শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভে ফেটে পড়ে। এক পর্যায়ে শিক্ষার্থী ও বিক্ষুব্ধ এলাকাবাসী অভিযুক্ত শিক্ষককে গণধোলাই দিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিদ্যালয়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। বিষয়টিকে কেন্দ্র করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বৈঠক করেছে। তবে ওই ছাত্রীর অভিযোগ না পাওয়ায় কোন ব্যবস্থা নেয়া হয়নি।

২০১৪ সালের ডিসেম্বরে সদর উপজেলার নেহালপুর গ্রামের আহাদ আলি এ বিদ্যালয়ে যোগদান করেন। এরপর থেকে বিভিন্নভাবে ক্লাসে শিক্ষার্থীদের সাথে অশালীন উক্তি করতেন। এই শিক্ষকের কারণে গত বছর এক শিক্ষার্থী বিদ্যালয় ছেড়ে চলে যায়।

স্বনামধন্য স্কুলটির ইংরেজী বিভাগের শিক্ষক আহাদ আলি শুক্রবার একই স্কুলের দশম শ্রেণীর এক ছাত্রীকে প্রাইভেট পড়ার জন্য বাড়িতে আসতে বলে। এ সময় ওই শিক্ষক ছাত্রীকে বাড়িতে একা পেয়ে যৌন নির্যাতন করে। বিষয়টি শিক্ষার্থী বাড়িতে গিয়ে তার অভিভাবককে জানায়। অভিভাবকরা স্কুল কর্তৃপক্ষকে জানালে ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়। এক পর্যায়ে বুধবার সকালে শিক্ষার্থীদের মধ্যে জানাজানি হলে অভিযুক্ত শিক্ষকের বিচারের দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভে ফেটে পড়ে। এ সময় শিক্ষককে গণধোলাই দেয়া হয়। পুলিশ মোতায়নের পাশাপাশি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমানারা, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবিএম মাহমুদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আব্দুর রাজ্জাক, সহকারী পুলিশ সুপার সফিউল্লাহ ও ম্যানেজিং কমিটির সভাপতি নুরুল ইসলাম বৈঠকে বসেন। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জানান, ভিকটিমের লিখিত অভিযোগ এখনও পাওয়া যায়নি। তবে অভিযুক্ত শিক্ষক আহাদ আলি বলেন, আমাকে বিয়ের প্রস্তাব দেয়ায় রাজি না হওয়ায় আমার বিরুদ্ধে এ ধরনের অপবাদ দেয়া হচ্ছে।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত