শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাল্যবিয়েতে বাধা দিয়ে বিপাকে একটি পরিবার

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২ মে ॥ বাল্যবিয়ে সামাজিক অপরাধ জেনে বাধা প্রদান করে। একটি পরিবার এখন নিরাপত্তাজনিত হুমকির কবলে পড়েছেন। কলাপাড়া পৌরশহরের রহমতপুর এলাকার বাসিন্দা আঃ সত্তার হাওলাদারের গোটা পরিবার এমন হুমকির কবলে পড়েছেন। এ ঘটনায় তিনি কলাপাড়া থানায় একটি জিডি করেছেন। সোমবার কলাপাড়া থানায় করা জিডিতে আঃ সত্তার উল্লেখ করেছেন পড়শী আঃ রশিদ হাওলাদারের ছেলে রুবেল খেপুপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী সাথী আক্তারকে বিয়ের চেষ্টা করে। বাল্যবিয়ে অপরাধ জানতে পেরে আঃ সত্তার বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে পহেলা মে দুপুর সাড়ে ১২টায় রুবেল মোবাইল ফোনে আব্দুস সত্তার হাওলাদার এবং তার স্ত্রী নিলুফা বেগমকে এই বলে হুমকি দেয় যে, বিয়েতে বাধা দিলে তার ছেলে আরাফাতকে (১২) অপহরণ করা হবে। বর্তমানে এ পরিবারটি আছেন হুমকির কবলে। তিনি জিডিতে প্রয়োজনীয় আইনগত সহায়তা চেয়েছেন।

কৃষি উপকরণ বিতরণ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি প্রতিনিধি ॥ আউশ প্রণোদনার কর্মসূচীর আওতায় দীঘিনালায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক এবং কিষানিদের মাঝে অর্থ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। রবিবার সকালে দীঘিনালা শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠানে সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কৃষি উপকরণ বিতরণ করেন।

এ কর্মসূচীর আওতায় দীঘিনালায় ১১০ জনের মধ্যে অর্থ, সার, বীজসহ কৃষি উপকরণ বিতরণ করা হয়।

বৈকালিক চিকিৎসাসেবা উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২ মে ॥ রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বহিঃ বিভাগে বৈকালিক চিকিৎসা সেবা কার্যক্রম শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টায় সাবাশপুর এলাকার স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক চিকিৎসাসেবা কার্যক্রম শুভ উদ্বোধন করেন, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ শাহ আলম, ইএসডি ডাঃ লোকমান আজাদ, সার্ভিস ডেলিভারি বিভাগের পরিচালক ডাঃ লোকমান উদ্দিন আজাদ, জেলা সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা ইসলাম প্রমুখ।

ছাগল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২ মে ॥ উপজেলার পাড়াগাঁও নবদিগন্ত হাইস্কুল হলরুমে সোমবার সকালে ছাগল ও ভেড়া উৎপাদন গবেষণা বিভাগ, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে ছাগল বিতরণ, কৃমি মুক্তকরণ ও পিপিআর টিকাদান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। মোবাশ্বরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. তালুকদার নূরুন্নাহার। স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আব্দুল জলিল।

শিক্ষা বৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ১৫ এতিম পরিবারের মধ্যে তিন মাসের খাবার সামগ্রী ও ২০ এতিম শিশুকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার সকালে সদর উপজেলার বাহাদুরপুরে হেল্প দ্য নিডি চ্যারিটেবল ট্রাস্ট বাংলাদেশ নামে একটি সংগঠন এই খাবার ও শিক্ষা বৃত্তি প্রদান করে। এ উপলক্ষে আয়োজন করা হয় এক অনুষ্ঠানের। এতে সভাপতিত্ব করেন প্রজেক্ট অফিসার নুরুজ্জামান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর উপজেলা নির্বাহী অফিসার কামরুল আরিফ। বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

নাশকতা ॥ যুবদল নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ একটি নাশকতার মামলাসহ দুটি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি যুবদল নেতা ফিরোজ কাজীকে (৩৮) রবিবার দুপুরে গ্রেফতার করেছে পুলিশ। ফিরোজ জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক। পুলিশ জানায়, পার্শ্ববর্তী কালকিনি উপজেলা সদর থেকে তাকে গ্রেফতার করা হয়। ফিরোজ ভূরঘাটা গ্রামের বিএনপি নেতা কাজী আনোয়ার হোসেনের পুত্র। তার বিরুদ্ধে নাশকতাসহ দুটি মামলায় গ্রেফতারি পরোয়ানা ও একাধিক মামলা রয়েছে।

মাদকসেবীর জরিমানা

সংবাদদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ২ মে ॥ লক্ষ্মীপুরের রায়পুরে পলাশ (৩৪) নামে এক মাদকসেবীর ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সে হাইমচর উপজেলার চরভাঙ্গা গ্রামের নারায়ণের পুত্র। রবিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম হোসেন এ রায় দ- প্রদান করেন।

ছেলেসহ মাদক সম্রাজ্ঞী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২ মে ॥ আড়াইহাজারে ৩০ পিস ইয়াবাসহ বালিয়াপাড়া এলাকার মাদক সম্রাজ্ঞী সোনা আক্তার ও তার ছেলে সোহেলকে আড়াইহাজার থানা পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ সূত্রে জানা গেছে, গত শনিবার রাতে উপজেলার বালিয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রেতা সোনা আক্তার (৪৫) ও তার ছেলে সোহেলকে ৩০ পিস ইয়াবাসহ গ্রেফতার করে।

হাতির আক্রমণে নিহত ১

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ২ মে ॥ হাতির আক্রমণে এক মহিলা নিহত হয়েছে। নিহতের নাম আয়েশা বেগম। জানা যায়, রবিবার রাতে জেলার টংকাবর্তী ইউনিয়নের দক্ষিণ হাঙ্গর এলাকার শফিকুর রহমান পাড়ায় একদল বন্যহাতি পাহাড় থেকে নেমে এসে কয়েকটি কাঁচা ঘরবাড়িও গুঁড়িয়ে দেয় নষ্ট করে ফসলি জমি। এ সময় স্থানীয় নুরুল ইসলামের স্ত্রী আয়েশা বেগমকে বন্যহাতি আক্রমণ করলে, সে ঘটনাস্থলে মারা যায়।

চিংড়ি রেণু অবমুক্ত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার হিজলা উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ইঞ্জিনচালিত ট্রলারভর্তি দশ লাখ গলদা চিড়িং রেণু জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। শনিবার রাত আড়াইটার দিকে জব্দকৃত চিড়িং রেণু রবিবার সকালে কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়েছে। কোস্টগার্ডের গোয়েন্দা স্টাফ আব্দুস ছাত্তার জানান, মেঘনা নদীতে অভিযান চালানোর সময় সন্দেহ হলে তারা ট্রলারটি আটক করেন। এ সময় ট্রলারে থাকা লোকজন পালিয়ে গেলেও ৩২ পাতিল ও ৫টি ড্রাম ভর্তি ১০ লাখ গলদা চিড়িং রেণু পোনা জব্দ করেন।

মাদক বহনের দায়ে দণ্ড

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গাঁজা বহন করার অপরাধে এক মাদক সম্রাজ্ঞীকে ছয় মাসের বিনাশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কল্যাণ চৌধুরী পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাকে এ দ-াদেশের রায় ঘোষণা করার পর ওই নারীকে জেলহাজতে প্রেরণ করা হয়। বরিশাল নৌ-ফাঁড়ি পুলিশের ইনচার্জ এসআই শফিকুল ইসলাম জানান, দ-প্রাপ্ত শামসুন্নাহার (২৮) চাঁদপুর থেকে লঞ্চযোগে বরিশাল আসে। সকালে বরিশাল নৌবন্দর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক কেজি গাঁজাসহ ওই নারীকে আটক করা হয়। দ-প্রাপ্ত শামসুন্নাহার (২৮) কুমিল্লার ধর্মতলা এলাকার আজিজুল ইসলামের কন্যা।

রোটারী ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২ মে ॥ ‘পৃথিবীর জন্য স্বার্থের উর্ধে সেবা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে রবিবার লক্ষ্মীপুরে সামাজিক দাতব্য বেসরকারী সংগঠন ‘রোটারী ক্লাব অব লক্ষ্মীপুর’-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আরটিএম সালাউদ্দিন সুমন।

ট্রেন থেকে পড়ে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২ মে ॥ চলন্ত ট্রেনের ছাদ থেকে পড়ে এক যুবক নিহত হয়েছে। আনুমানিক ২৮ বছর বয়সের নিহত ওই যুবকের পরিচয় জানা যায়নি। রবিবার নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

নরসিংদী রেলওয়ে ফাঁড়ির উপ-পরিদর্শক জিয়াউর রহমান জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের পূবাইলের মীরেরবাজার এলাকায় রবিবার সকালে রেললাইনের পাশে ওই যুবকের লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠায়। নিহতের মাথা ও শরীরের বিভিন্ন স্থানে জখমের ধরন দেখে মনে হয় ওই যুবক চলন্ত ট্রেনের ছাঁদ থেকে পড়ে নিহত হয়েছে। তার পরনে লুঙ্গি ও নীল-সাদা চেক ফুলহাতা শার্ট।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার