সোমবার ৮ আষাঢ় ১৪২৮, ২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাইনালে স্টোসার-সাফারোভা

স্পোর্টস রিপোর্টার ॥ প্রাগ ওপেনে দুর্দান্ত গতিতেই ছুটছেন লুসি সাফারোভা। শুক্রবার দারুণ জয়ে প্রাগ ওপেনের ফাইনালে জায়গা করে নিয়েছেন তিনি। চেকপ্রজাতন্ত্রের দ্বিতীয় বাছাই এদিন স্বদেশী ক্যারোলিনা পিসকোভাকে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করে নেন। সেমিফাইনালে তিনি ৬-৪ এবং ৭-৬ (৭/৪) সেটে পিসকোভাকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেন। শিরোপা জয়ের লড়াইয়ে লুসি সাফারোভার প্রতিপক্ষ এখন সামান্থা স্টোসার। সেমিফাইনাল থেকে নাম প্রত্যাহার করে নেন রাশিয়ার সভেতলনা কুজনেতসোভা। আর তাই সহজেই ফাইনালে জায়গা করে নেন অস্ট্রেলিয়ার সামান্থা স্টোসার।

গত কয়েক মৌসুম ধরেই টেনিস বিশ্বের আলোচিত নাম লুসি সাফারোভা। কিন্তু দুর্ভাগ্য এই চেক তারকার। এখন পর্যন্ত মেজর কোন শিরোপার দেখা পাননি তিনি। যদিও বা গত মৌসুমে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠেছিলেন ৬টি ডব্লিউটিএ জয়ের মালিক। কিন্তু ফাইনালে আমেরিকান তারকা সেরেনা উইলিয়ামসের কাছে হেরে যান সাফারোভা। তবে হাল ছাড়েননি ২৯ বছর বয়সী এই টেনিস তারকা। ফ্রেঞ্চ ওপেনের আগে এবারও টেনিস কোর্টে দুর্দান্ত খেলছেন তিনি। ফরাসী ওপেনের প্রস্তুতিমঞ্চ প্রাগ ওপেনের ফাইনালে জায়গা করে নিয়েছেন সাফারোভা। তবে সেমিফাইনালের বাধা পেরুতে ঘাম ঝরাতে হয়েছে তার। প্রথম সেট ৬-৪ ব্যবধানে সহজে জয় পেলেও দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ান ক্যারোলিনা পিসকোভা। তবে শেষ পর্যন্ত সাফারোভাই হাসেন বিজয়ের হাসি। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই হিসেবে খেলতে নামা সাফারোভা ৭-৬ (৭/৪) সেটে পরাজয়ের স্বাদ উপহার দেন স্বদেশী পিসকোভাকে।

মোহামেডান ও বাংলাদেশ

এসসির জয়

স্পোর্টস রিপোর্টার ॥ মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে চলছে ‘মার্সেল ক্লাব কাপ হকি টুর্নামেন্ট।’ শুক্রবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। মোহামেডান স্পোর্টিং ক্লাব ৭-১ গোলে সোনালী ব্যাংক এসআরসিকে হারায়। মোহামেডানের রুবেল হোসেন, রাসেল মাহমুদ জিমি এবং দ্বীন ইসলাম ইমন জোড়া গোল করেন। কামরুজ্জামান রানা অপর গোলটি করেন। সোনালী ব্যাংকের অজিত একটি গোল করেন। অপর খেলায় বাংলাদেশ স্পোর্টিং ক্লাব ৫-০ গোলে ওয়ারী ক্লাবকে হারায়। বিজয়ী দলের বেলাল এবং সোহেল জোড়া গোল করেন। হোসনে মোবারক সুমন করেন অপর গোলটি।

বাংলাদেশের হার

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ বেসবল-সফটবল এ্যাসোসিয়েশনের উদ্যোগে শুক্রবার সকালে ঢাকার পল্টন ময়দানে সামুরাই জাপান দলের বিপক্ষে বাংলাদেশ দলের দারুণ উত্তেজনাপূর্ণ বেসবল ম্যাচ অনুষ্ঠিত হয়। বাংলাদেশে বসবাসকারী বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় কর্মরত জাপানিজরা এই ম্যাচে অংশগ্রহণ করেন। এ ম্যাচে সামুরাই দল ২-০ পয়েন্টে জয়লাভ করে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৯০৩২৫৬২
আক্রান্ত
৮৫১৬৬৮
সুস্থ
১৬৩৫৫৮৮৮৮
সুস্থ
৭৮২৬৫৫
শীর্ষ সংবাদ:
কর্ণফুলী গ্যাস কোম্পানির জমি ক্রয়ে ৮৭ কোটি টাকা লোপাট         টেকসই উন্নয়নের সমতাভিত্তিক আইনী কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বের কারণেই এমন পৈশাচিকতা         পদ্মা সেতুতে রেলওয়ে স্ল্যাব বসানো শেষ         বিটকয়েন বিক্রির টাকায় পর্নোগ্রাফির বাণিজ্য         সন্ধান দিলে         ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার