বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরে দাঁড়ালেন সেরেনা

স্পোর্টস রিপোর্টার ॥ মাদ্রিদ ওপেন থেকে সরে দাঁড়ালেন সেরেনা উইলিয়ামস। শুক্রবার সকালেই বিষয়টি নিশ্চিত করেছে আয়োজক কমিটি। মূলত ফ্লু’জনিত সমস্যার কারণেই মাদ্রিদ ওপেনে সেরেনা উইলিয়ামস খেলবেন না বলে জানিয়েছেন তারা। এর ফলে চলতি মৌসুমে ক্লে কোর্টে নামার অপেক্ষা আরও বেড়ে গেল বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান এই তারকার। সেরেনা উইলিয়ামসের অনুপস্থিতিতে মাদ্রিদ ওপেনের শীর্ষ বাছাই হিসেবে কোর্টে নামবেন পোল্যান্ডের এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা। যিনি টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই হিসেবে কোর্টে নামার কথা ছিল।

আজ থেকেই শুরু হচ্ছে মাদ্রিদ ওপেন। এই টুর্নামেন্টে সবার আলাদা করে দৃষ্টি ছিল বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের এক নাম্বার তারকার দিকে। কিন্তু শেষ পর্যন্ত মাদ্রিদ ওপেনে খেলতে পারছেন না সেরেনা। এ বিষয়ে তিনি বলেন, ‘দুর্ভাগ্যক্রমে, ফ্লুয়ের কারণে মাদ্রিদ ওপেন থেকে সরে দাঁড়াতে হলো। ফ্লুয়ে ভোগার কারণে আমি ১০০ ভাগ ফিট নয়। তবে খুব দ্রুতই কোর্টে ফেরার চেষ্টা করছি আমি।’ মাদ্রিদ ওপেনে সেরেনা উইলিয়ামস না খেলায় ভক্ত-অনুরাগীদের হতাশা বাড়ল। সেইসঙ্গে ক্লে কোর্টে সেরেনার অংশগ্রহণের সময়সীমাও বাড়ল। তবে সময়টা যে বাজে যাচ্ছে আমেরিকান কিংবদন্তির তা অনুমিতই। কেননা গত আগস্টের পর এখন পর্যন্ত মাত্র চারটি টুর্নামেন্ট খেলেছেন সেরেনা। যার কোনটিতেই শিরোপা জিততে পারেননি তিনি।

গত মৌসুমের শেষ গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট ইউএস ওপেনের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিলেন তিনি। ইতালির রবার্টা ভিঞ্চির কাছে । এরপর দারুণ খেলে চলতি মৌসুমের প্রথম মেজর টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জায়গা করে নেন তিনি।

কিন্তু জার্মান তারকা এ্যাঞ্জেলিক কারবারের কাছে হেরে যান সেরেনা। আমেরিকান তারকাকে পরাজিত করে প্রথমবারের ক্যারিয়ারের গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট জয়ের স্বাদ পান কারবার। এরপর ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে জায়গা করে নিয়ে শিরোপা জয়ের কাছাকাছিই পৌঁছে গিয়েছিলেন তিনি। কিন্তু এখানেও নিষ্প্রভ ৩৪ বছর বয়সী এই টেনিস তারকা। এবার তাকে হারান বেলারুশ সুন্দরী ভিক্টোরিয়া আজারেঙ্কা। এরপর গত মাসের শেষ সপ্তাহে মিয়ামি ওপেনে সভেতলনা কুজনেতসোভার কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েন সেরেনা উইলিয়ামস। যে কারণে এবার মাদ্রিদ ওপেন ছিল তার জন্য ফেরার লড়াই। কিন্তু এখানেও অংশগ্রহণ করতে পারলেন না ২১টি গ্র্যান্ডসøাম জয়ের মালিক। আগামী জুনেই শুরু হবে মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেন। যার বর্তমান চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস। ফরাসী ওপেনের আগে মাদ্রিদ ওপেনে খেলতে না পারাটা শীর্ষ তারকার জন্য বড় এক ধাক্কা।

এদিকে বর্তমান সময়টা দারুণ কাটছে এ্যাঞ্জেলিক কারবারের। চলতি মৌসুমের প্রথম মেজর টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন ছাড়াও গত সপ্তাহে স্টুটগার্ট ওপেনের শিরোপা জিতেছেন তিনি। যে কারণে মাদ্রিদ ওপেনে ফেবারিট হিসেবেই কোর্টে নামবেন কারবার। এ বিষয়ে জার্মান তারকা বলেন, ‘জানি যে ক্লে কোর্টে আমি খুব ভাল খেলতে পারি। এমন মনোভাব নিয়েই প্যারিসের কোর্টে নামবো আমি।’ টেনিস কোর্টে স্বরূপে ফিরেছেন ভিক্টোরিয়া আজারেঙ্কাও। ইন্ডিয়ান ওয়েলসে তিনি সেরেনা উইলিয়ামসকে হারিয়ে রীতিমতো চমকেই দেন। ইন্ডিয়ান ওয়েলসের পর মিয়ামি ওপেনে টানা দ্বিতীয় শিরোপা জয়ের স্বাদ পান এই বেলারুশ সুন্দরী। যে কারণে মাদ্রিদ ওপেনের আগে দারুণ আত্মবিশ্বাসী তিনি।

এ বিষয়ে টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা বলেন, ‘এখানে যারা দ্রুত এবং আক্রমণাত্মক মনোভাব নিয়ে খেলবে পরিস্থিতি তাদের সহায়তা করবে।’ টেনিস র‌্যাঙ্কিংয়ের পাঁচ নাম্বারে থাকা আজারেঙ্কা এখন পর্যন্ত মাদ্রিদ ওপেনের শিরোপা জিততে পারেননি। যে কারণে এবার তার সামনে চ্যাম্পিয়ন হওয়ার দারুণ সুযোগ। তবে শিরোপা ধরে রাখার প্রত্যয় নিয়ে কোর্টে নামবেন চেকপ্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভাও।

শীর্ষ সংবাদ:
জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি        
//--BID Records