সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তুরস্কে আত্মঘাতী বোমা হামলায় আহত ১৩

তুরস্কে আত্মঘাতী বোমা হামলায় আহত ১৩

অনলাইন ডেস্ক॥ তুরস্কের পশ্চিমাঞ্চলীয় শহর বুরসায় এক আত্মঘাতী বোমা হামলা হয়েছে। বিবিসি বলছে, এই হামলায় ১৩ জন আহত হয়েছেন। তবে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আহতের সংখ্যা ৮।

শহরটির প্রতীক হয়ে উঠা ১৪ শতকের একটি মসজিদের সামনে এই হামলা চালানো হয়। বুরসার গভর্নর বলেন, ধারণা করা হচ্ছে, আত্মঘাতী হামলাকারী একজন নারী।

তুর্কিতে ধারাবাহিক বিরতি দিয়ে বোমা হামলা হচ্ছে। ইসলামপন্থি জঙ্গি এবং কুর্দি বিদ্রোহী উভয় পক্ষকেই এসব হামলার জন্য দায়ী করা হয়। দেশটির প্রধানমন্ত্রী আহমেদ দাভুতোগোলু জানান, এই হামলায় ৮ জন আহত হয়েছেন। এরআগে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন এই হামলায় ১৩ জন আহত হয়েছেন।

তবে আহতের সংখ্যা কমে গেল কেন সে ব্যাপারে তিনি কোনো কারণ উল্লেখ করেননি। হামলার পর প্রকাশিত প্রাথমিক প্রতিবেদনে দাবি করা হয়েছিল, আত্মঘাতী এই বোমা বিস্ফোরণে একজন নিহত হয়েছেন। এই বোমা হামলার দায় এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী স্বীকার করেনি। যুক্তরাষ্ট্র মঙ্গলবার তুর্কি কর্তৃপক্ষকে জানিয়েছিল, দেশটির পর্যটন এলাকাগুলোতে সন্ত্রাসী হামলা চালানো হতে পারে বলে নির্ভরযোগ্য ইঙ্গিত তাদের কাছে রয়েছে।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records