বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হ্যাকিংয়ের তদন্ত দাবি করলেন মার্কিন কংগ্রেস সদস্য

হ্যাকিংয়ের তদন্ত দাবি করলেন মার্কিন কংগ্রেস সদস্য

অনলাইন ডেস্ক॥ নিউইয়র্কের ফেডারেল রিজার্ভে সংরক্ষিত বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ৮১ মিলিয়ন ডলার হ্যাকিংয়ের বিষয়ে পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছেন মার্কিন কংগ্রেসওম্যান ক্যারোলিন ম্যালোনি। ম্যালোনি নিউইয়র্কে ডেমোক্র্যাট দল থেকে নির্বাচিত কংগ্রেস সদস্য।

একটি প্রেস বিবৃতিতে তিনি বলেন, অপরাধীরা কিভাবে অর্থনৈতিক প্রতিষ্ঠানের সিস্টেম হ্যাক করলো সেই বিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত প্রয়োজন। এতে ব্যাংক ও অর্থনৈতিক প্রতিষ্ঠানগুলো নিউইয়র্ক ফেডারেল রিজার্ভে রক্ষিত অর্থ হ্যাকিং এর মতো অপরাধ প্রতিরোধের একটি মানদণ্ড তৈরি করতে পারবে।

নিউইয়র্ক ফেডারেল রিজার্ভের প্রধান উইলিয়াম ডাডলির কাছে লেখা একটি চিঠিতে তিনি বলেন, ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে ব্যক্তিগত সাক্ষাতে তিনি কয়েকটি প্রশ্ন করতে চান। তিনি শুধুমাত্র সুইফট মেসেজিং নেটওয়ার্কের মাধ্যমে অন্যদেশের সেন্ট্রাল ব্যাংকের অর্থ ছাড় সঠিক কী না সেই বিষয়েও জানতে চাইবেন তিনি।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ