মঙ্গলবার ৩০ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাল্যবিয়ে মুক্ত হলো নীলফামারীর গোড়গ্রাম ইউপি

স্টাফ রির্পোটার, নীলফামারী॥ নীলফামারী সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নটিকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত ইউনিয়ন হিসেবে ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে গোড়গ্রাম কিত্তনিয়াপাড়া স্কুল মাঠে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে শীর্ষক গণসমাবেশে এ ঘোষণা দেন নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন।

বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত উপজেলা ঘোষণার উদ্যোক্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবেত আলীর সভাপতিত্বে গণ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী,সহকারি পুলিশ সুপার ফিরোজ কবির, সদর থানার ওসি শাহজাহান পাশা প্রমুখ। গণসমাবেশে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ ছাড়াও স্কুল কলেজের শিক্ষার্থী, শিক্ষক, অবিভাবকসহ স্থানীয় সুধিজনরা উপস্থিত ছিলেন। সদর ইউএনও সাবেত আলী জানান, গত রবিবার চওড়্ড়াগাছা ইউনিয়নকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত ইউনিয়ন হিসেবে ঘোষণা করা হয়। আসছে এপ্রিল মাসের প্রথম সপ্তাহের মধ্যেই সদর উপজেলাকে বাল্য বিয়ে, যৌতুক ও মাদকমুক্ত হিসেবে ঘোষণা করা হবে। এরই ধারাবাহিকতায় সদর উপজেলার ১৫টি ইউনিয়নে কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। তিনি জানান, পর্যায়ক্রমে সব ইউনিয়ন বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত হিসেবে ঘোষণা শেষে বর্ণিল আয়োজনে সদর উপজেলাকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা