বুধবার ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোলায় উচ্ছেদ করতে গিয়ে ইউএনও বিপাকে ॥ বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৮ ফেব্রুয়ারি ॥ দৌলতখান বাজারের রাস্তার দুই পাশে অবৈধ দখল উচ্ছেদ করতে দৌলতখান ইউএনও মোস্তাফিজুর রহমান ভ্রাম্যমাণ আদালত নিয়ে বিপাকে পড়েছেন। অবৈধদখলদারীরা একত্র হয়ে রবিবার দুপুর পর্যন্ত তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘট করেছে। পরে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও পৌর মেয়রের হস্তক্ষেপে ধর্মঘট প্রত্যাহার করে।

স্থানীয় সূত্র জানিয়েছে, দৌলতখান পৌর সভার মূল বাজারের সড়কের দুই পাশ ও সড়ক দখল করে দীর্ঘদিন ধরে লোকজন ব্যবসা করে আসছে।

এমনকি সড়কের মধ্যে ইট-বালু রেখে সড়কে জট সৃষ্টি করেছে। হাটবারের মতো সড়কের মধ্যে বাজার বসানোর কারণে মানুষের চলাচলে সমস্যা হচ্ছে। দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও হাকিম (ম্যাজিস্ট্রেট) মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, গত শনিবার বিকেলে তিনি পুলিশকে সঙ্গে নিয়ে দৌলতখান পৌরসভার উত্তর থেকে দক্ষিণ বাজার পর্যন্ত সড়কের দুই পাশের অবৈধ দখল উচ্ছেদের জন্য অভিযান চালান। উত্তর বাজারের সড়কের মাঝে জুনায়েদের চায়ের দোকান উচ্ছেদ করতে গেলে তিনি বাধার সম্মুখীন হন।

নির্বাহী হাকিম আরও বলেন, বিগত সময়ে মেঘনা নদীতে যেসব অবৈধজাল দিয়ে মাছ ধরা লোক, অবৈধজাল বিক্রেতা ও চোরাই পথে তেল-চিনিসহ মালামাল পাচারকারীরা যাদের বিরুদ্ধে বিগত সময়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান করেছে তারাই এক হয়ে বিক্ষোভ করে এবং তাদের ইঙ্গিতেই ব্যবসায়ীরা রবিবার দোকান বন্ধ রাখে। অপরদিকে ব্যবসায়ীরা জানান, অবৈধ উচ্ছেদের নামে ভ্রাম্যমাণ আদালত ব্যবসায়ীদের সঙ্গে খারাপ ব্যবহার করেছে। তাই ইউএনওর অপসারণের বিরুদ্ধে আন্দোলন করে।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা ‘মুকুট মণি’ আখ্যায়িত         শিশুদের কাছে আকর্ষণীয় মানসিক বিকাশে সহায়ক         বঙ্গবন্ধুর নামে বেঞ্চ উৎসর্গ ঐতিহাসিক ঘটনা ॥ প্রধানমন্ত্রী         জাতিসংঘ ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনের উদ্বোধনী সেশনে প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশে প্রতিমাসে এক কোটি ভ্যাকসিন আসছে, অক্টোবরে ভারত থেকেও আসবে॥ নৌ প্রতিমন্ত্রী         জাতিসংঘে করোনা টিকা নিশ্চিতে জোর দেবেন প্রধানমন্ত্রী         কমলো সঞ্চয়পত্রের মুনাফার হার         স্বাস্থ্য-র গাড়িচালক মালেক ও স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন         নামিদামি অফিসই ছিল তাদের টার্গেট         এহসান গ্রুপ ॥ ৭ দিনের রিমান্ড শেষে রাগীব ও তার ৩ ভাই কারাগারে         প্রতারণা মামলা : দুই মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর         টঙ্গীতে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী         স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত্তি মজবুত করে ॥ কাদের         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৪৬ জন হাসপাতালে         করোনার র‍্যাপিড টেস্টের যন্ত্র দেশে নেই : প্রবাসীকল্যাণমন্ত্রী         রৌমারী সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা করল বিএসএফ         শূন্য পদে কারা চিকিৎসক নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ