সোমবার ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেষ দিনে বাণিজ্য মলায় ক্রেতাদের ভীড়

অর্থনৈতিক রিপোর্টার॥ আর কয়েক ঘণ্টা পরেই পর্দা নামছে ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার। শেষ মুহূর্তে বেচাকেনা আর ক্রেতা-দর্শনার্থীর সমাগমে মুখরিত মেলা প্রাঙ্গণ। ক্রেতা টানতে প্রত্যেক পণ্যে অতিরিক্ত ছাড় দিচ্ছে বিক্রেতারাও।

রবিবার মেলার শেষ দিনে সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থীদের পদাচারণায় মূখর মেলা প্রাঙ্গণ। প্রত্যেক স্টল-প্যাভিলিয়নে ক্রেতাদের সামলাতে হিমশিম খেতে হচ্ছে বিক্রয়কর্মীদের। আর মাত্র কয়েক ঘণ্টা সময় হাতে থাকায় পণ্য বিক্রিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন তারা। ক্রেতাদের মাঝেও চলছে কেনার প্রতিযোগিতা।

বছরে এক বার বাণিজ্য মেলার আয়োজন হওয়ায় কোম্পানিগুলো মেলাকে কেন্দ্র করে নতুন নতুন ডিজাইনের পণ্য নিয়ে আসে। যা বছরের অন্য সময়ে পাওয়া যায় না। নতুন ডিজাইনের পণ্য থাকায় এসব পণ্যের চাহিদা বেশি। এ কারণেই ক্রেতারা ভীড় জমিয়েছেন বাণিজ্য মেোয়।

মেলা ঘুরে দেখা গেছে, সকাল থেকে মেলা প্রাঙ্গণে উপচে পড়া ভিড় রয়েছে। আগতদের বেশিরভাগই ক্রেতা। সবাই কেনা-কাটা নিয়ে ব্যস্ত। অতিরিক্ত ছাড়ে পণ্য কিনতে পরিবারের সদস্যদের নিয়ে মেলায় এসেছেন অনেকেই। ক্রয়কৃত পণ্য বহনের জন্য পরিবারের সব সদস্যদের হাতে ভাগাভাগি করে দেওয়া হচ্ছে। প্রায় প্রত্যেক দর্শণার্থীর হাতেই একাধিক পণ্যের প্যাকেট দেখা গেছে। পছন্দের পণ্য কিনে দুপুরের দিকে বাড়ি ফিরতে দেখা গেছে অনেক জনকে।

মেলা থেকে ঘরের উদ্দেশ্যে রওনা দেওয়া ক্রেতাদের হাতে থাকা পণ্যের মধ্যে সবচেয়ে বেশি চোখে পড়েছে গৃহস্থালি পণ্য। এর মধ্যে প্লাস্টিকের পাশাপাশি রয়েছে প্রেসার কুকার, জুস মেকার, জুস ব্লেন্ডার, ওভেন, রাইস কুকার, ইস্ত্রি, ইন্ডাকশন চুলা, ফ্যানসহ নানা ধরনের ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিক গৃহস্থলি পণ্য। অপরিচিত বিভিন্ন ব্র্যান্ডের পাশাপাশি আরএফএল, বেঙ্গল প্লাস্টিক, ওয়ালটন, সিঙ্গারসহ বিভিন্ন নামি-দামি ব্র্যান্ডের পণ্যও হচ্ছে মেলাতে।

##

শীর্ষ সংবাদ:
নদী ভাঙ্গনের মহামারী ॥ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব         ভারতের সঙ্গে মৈত্রী দেশের উন্নয়নে অত্যন্ত সহায়ক ॥ তথ্যমন্ত্রী         কৃষির উন্নতি না হলে মানুষের আয় বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         ভারত থেকে আরও ৫০ লাখ টিকা আসছে আজ         দুদকের মামলায় বাবুল চিশতী ও তার ছেলেকে গ্রেফতার দেখানো যাবে         অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল নিয়োগ পেলেন আরও দুজন         দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল ১২ ঘণ্টা বন্ধ ॥ দুর্ভোগ চরমে         কয়েদির নারীসঙ্গের ঘটনায় সিনিয়র জেল সুপার ও জেলার প্রত্যাহার         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, নতুন শনাক্ত ৪৭৩         করোনা ভাইরাস পরীক্ষায় অ্যান্টিবডি টেস্টের অনুমতি         অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে দুই জনকে নিয়োগ         প্রতিহিংসা নয়, প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতাপূর্ণ নির্বাচন চাই ॥ সিইসি         মশা অসহ্য ও যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে ॥ তাজুল ইসলাম         ভোজ্য তেলের দাম এখনও নির্ধারিত হয়নি ॥ বাণিজ্যমন্ত্রী         দীপন হত্যার রায় ১০ ফেব্রুয়ারি         করোনা ভাইরাস ॥ শনাক্তের সংখ্যা ৯ কোটি ৯৩ লাখ ছাড়িয়েছে         আলীকদমে বন্য হাতির আক্রমণে ২ জনের মৃত্যু         দশম ও দ্বাদশ শ্রেণীর নিয়মিত ক্লাস, অন্য শিক্ষার্থীদের সপ্তাহে একদিন         কমলাপুরে পোশাক কারখানায় অগ্নিকাণ্ড         কোম্পানীগঞ্জের হরতাল প্রত্যাহার করল কাদের মির্জা