শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ, গুলি করে ছিনতাই

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ভাটারা সাইদনগর এলাকায় চতুর্থ শ্রেণীর এক স্কুলছাত্রীকে (১১) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ওই স্কুলছাত্রীকে মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্কুলছাত্রীর মা জানান, সোমবার বিকেল সাড়ে ৫টায় তার মেয়ে কোচিং থেকে বাসায় ফিরছিল। পথে স্থানীয় শাহাবুদ্দিন (৩৫) তাকে ফুসলিয়ে নিজ বাসায় নিয়ে যায়। সেখানে ধর্ষণ করে বাসায় আটকে রাখে। পরে স্থানীয়রা বিষয়টি বুঝতে পারলে শাহাবুদ্দিন পালিয়ে যায়। মঙ্গলবার সকালে মেয়েটিকে উদ্ধার করে থানায় খবর দেয়া হয়। ভাটারা থানার উপপরিদর্শক (এসআই) লাল মিয়া জানান, অভিযোগ পেয়ে স্কুলছাত্রীকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত যুবকের মৃত্যু ॥ রাজধানীর রামপুরায় মাইক্রোবাসের ধাক্কায় আহত নাজমুল ইসলাম (২৩) মঙ্গলবার মারা গেছেন।

বিকাশকর্মীকে গুলি করে টাকা ছিনতাই ॥ রাজধানীর হাজারীবাগে মঙ্গলবার অনিক হোসেন (২১) নামের এক বিকাশ এজেন্ট কর্মচারীকে গুলি করে দেড় লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

রিজেন্ট হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা ॥ উত্তরার রিজেন্ট হাসপাতাল লিমিটেডকে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার, ডাক্তারের স্বাক্ষরের স্থানে ল্যাব টেকনিশিয়ানের বিধিবহির্ভূত স্বাক্ষর এবং লাইসেন্সবিহীন ব্লাড ব্যাংক পরিচালনা করার অভিযোগে ৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সতর্ক হোন

রাস্তা ফাঁকা পেয়ে স্ত্রী ও সন্তানকে নিয়ে ছুটে চলেছেন বাইক চালক। সাধারণভাবে এক্ষেত্রে যে ধরনের সতর্কতামূলক ব্যবস্থা অবলম্বন করতে হয় যেমন প্রত্যেক আরোহীর হেলমেট পরা সেটা তারা করেননি। এর ফলে যে মারাত্মক দুর্ঘটনা ঘটে যেতে পারে সেদিকেও তাদের লক্ষ্য নেই। এ বিষয়ে বাইক চালকদের সতর্ক হওয়া প্রয়োজন। রাজধানীর একটি ব্যস্ত সড়ক থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

দৃষ্টি আকর্ষণ

যে বয়সে কাঁধে ব্যাগ ঝুলিয়ে একটি শিশুর স্কুলে যাওয়ার কথা, সেই বয়সে সে ভিক্ষা করতে পথে নেমেছে। আসলে সে স্বেচ্ছায় এটি করছে না। বরং কিছু স্বার্থান্বেষী ব্যক্তি নিজেদের হীন স্বার্থ চরিতার্থ করার জন্য এই ঘৃণ্য কাজটি তাকে দিয়ে করাচ্ছে। মূলত অভিভাবকহীন এই শিশু এদের শিকারে পরিণত হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এ ব্যাপারে দৃষ্টি দেয়া প্রয়োজন। বনানী ওভারব্রিজ থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২