বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বর্ণবাবা!

স্বর্ণবাবা!

ভারতের উত্তরাখ- রাজ্যে চলমান এবারের আর্ধ কুম্ভমেলায় এখনও কোন নাগা সন্ন্যাসী চোখে পড়েনি। ঝুনা আখড়ার কোন বাবাও চোখে পড়েনি, যারা মেলায় বাড়তি আকর্ষণ তৈরি করে। তবে মেলা যে একেবারেই ম্যাড়ম্যাড়ে, তা বলা যাবে না। কারণ, চোখে পড়ে নানা ধরনের সাধু। এমনই একজন ‘স্বর্ণবাবা’।

স্বর্ণবাবার সাগরেদরা টাইমস অব ইন্ডিয়াকে জানান, তিনি সাড়ে ১৫ কেজি স্বর্ণালঙ্কার পরে ঘুরে বেড়ান। ওই পরিমাণ সোনার বাজারমূল্য তিন কোটি রুপীর বেশি। গঙ্গাজলে স্নানের সময় স্বর্ণবাবার গায়ে সব স্বর্ণালঙ্কারই জড়ানো থাকে।

আর্ধ কুম্ভমেলার একটি ঘাটে স্বর্ণবাবা তাঁর সাগরেদদের নিয়ে স্নান করেন। ওই সময় তার গায়ে থাকা স্বর্ণালঙ্কারের মধ্যে ছিল একগাদা সোনার লকেট, বাহু বন্ধনী, আঙুলে ভারি ভারি আংটি। এছাড়া স্বর্ণবাবার হাতে থাকে বিশেষভাবে তৈরি ২৭ লাখ রুপী মূল্যের হীরাখচিত ঘড়ি। সোনার প্রতি স্বর্ণবাবার আকর্ষণ প্রসঙ্গে জানতে চাওয়া হলে সাগরেদরা বলেন, সোনা যেমন দামী, তেমনি দুর্লভ। একই রকম হলেন তাঁদের গুরু। তাই তাকে জড়িয়ে রাখা হয় স্বর্ণালঙ্কারে। স্বর্ণবাবার ব্যক্তিসত্তার পরিচয় হলো সোনা। খবরে বলা হয়েছে স্বর্ণবাবার আসল নাম সুধীর কুমার মাকন্দ। আগে তিনি ছিলেন দিল্লীর একজন তৈরি পোশাক ব্যবসায়ী। পোশাক ব্যবসা থেকে সন্ন্যাসী হওয়ার কারণ জানতে চাওয়া হলে স্বর্ণবাবা বলেন, পোশাক ব্যবসায়ী থাকা অবস্থায় তিনি পাপ করেছেন। যে পাপের মাশুল দিচ্ছেন সন্ন্যাসী জীবনযাপনের মাধ্যমে। একই সঙ্গে অভাবী পরিবারের মেয়েদের বিয়ে দেয়ার দায়িত্ব নেন এই সন্ন্যাসী। এছাড়া বিভিন্ন সমাজসেবায়ও অংশ নেন তিনি। টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১