বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজনৈতিক সমাধানের লক্ষ্যে সিরিয়ায় নতুন সংবিধান প্রয়োজন ॥ পুতিন

রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন বলেছেন, সিরীয় গৃহযুদ্ধে একটি রাজনৈতিক সমাধানে পৌঁছানোর প্রথম পদক্ষেপ হিসেবে একটি নতুন সংবিধান প্রণয়নের জন্য কাজ শুরু করে দেয়া প্রয়োজন সিরিয়ার। যদিও তিনি স্বীকার করেছেন যে, এ প্রক্রিয়া কঠিন হয়ে দাঁড়াতে পারে। খবর ইয়াহু নিউজ অনলাইনের।

পুতিন জার্মান সংবাদপত্র বিল্দয়ে এক সাক্ষাতকারে এ কথাও বলেছেন যে, আঞ্চলিক প্রতিদ্বন্দ্বী সৌদি আরব ও ইরানের সম্পর্কে যে সঙ্কটের সৃষ্টি হয়েছে তা সিরীয় শান্তি প্রক্রিয়াকে জটিল করে তুলবে। তিনি সিরীয় প্রেসিডেন্ট বাশার আল আসাদের প্রতি রাশিয়ার সমর্থনে সিরিয়ায় বিমান হামলা চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, আমি মনে করি, (সিরিয়ায়) শাসনতান্ত্রিক উদ্যোগ গ্রহণ অতি প্রয়োজন। অবশ্য এটা এক জটিল প্রক্রিয়া এবং এরপর নতুন সংবিধানের ভিত্তিতে সিরিয়ার উচিত হবে শীঘ্রই প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত করা। ৫ জানুয়ারি এক সাক্ষাতকারে তিনি এ কথা বলেন। কেবল ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গীদের ওপর মস্কোর বিমান হামলার জন্য যুক্তরাষ্ট্র ও ফ্রান্সের কাছ থেকে কুটনৈতিক চাপের কথা পরোক্ষাভাবে উল্লেখ করে পুতিন বলেন, আইএসের বিরুদ্ধে এ লড়াইয়ে প্রেসিডেন্ট আসাদসহ কয়েকটি সিরীয়বিরোধী গ্রুপকে সামরিক সহযোগিতা দিয়ে যাচ্ছে মস্কো। তিনি যুক্তরাষ্ট্র ও ফ্রান্সের উদ্দেশে বলেন, আসাদ আমাদের সহযোগী, এ ব্যাপারে আপনারা বলছেন। আপনারা কি জানেন যে, আইএসের বিরুদ্ধে লড়াইরত সশস্ত্র বিরোধীদের আমরা সহায়তা দিচ্ছি? আমরা তাদের সঙ্গে আমাদের যৌথ অভিযানের সমন্বয় ঘটাচ্ছি এবং রণাঙ্গনের বিভিন্ন অংশে আমাদের বিমানবাহিনীর হামলার সাহায্যে তাদের আক্রমণ অভিযানে সহায়তা করছি।

শীর্ষ সংবাদ:
করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই        
//--BID Records