শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হ্যান্ডবল দল চূড়ান্ত

  • এসএ গেমস

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ৬-১৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য দ্বাদশ এসএ গেমস ভারতের শিলং ও গুয়াহাটিতে অনুষ্ঠিত হবে। এই গেমসে বাংলাদেশের পুরুষ ও মহিলা হ্যান্ডবল চূড়ান্ত দলের নাম ঘোষণা করা হয়েছে বুধবার। বাংলাদেশ পুরুষ দলের ম্যানেজার হিসেবে সেলিম মিয়া এবং মহিলা দলের ম্যানেজার হিসেবে রাশিদা আফজালুন নেসাকে দায়িত্ব প্রদান করা হয়। সেই সঙ্গে পুরুষ দলের অধিনায়ক হিসেবে মীর খায়রুজ্জামান ও সহ-অধিনায়ক হিসেবে সোহাগ হোসেন এবং মহিলা দলের অধিনায়ক হিসেবে সাহিদা খাতুন এবং সহ-অধিনায়ক হিসেবে শিরিনা আক্তারকে নির্বাচিত করা হয়।

পুরুষ দলের খেলোয়াড়রা হলেন : মীর খায়রুজ্জামান, সুধান বড়ুয়া, ইমদাদুল হক, আব্দুস সাত্তার, মেহেদী হাসান, রানা মিয়া, মাহবুবুল আলম চৌধুরী, সোহেল রানা, রাসেল চাকমা, সোহাগ হোসেন, মোঃ ইমরান, সাকির সামির ইমন, সোহেল রানা ও তারিকুর রহমান। মহিলা দলের খেলোয়াড়রা হলেন : সাহিদা খাতুন, খালেদা সুলতানা, শিল্পী আক্তার, শিরিনা আক্তার, ডালিয়া আক্তার, সিফা, ইসমত আরা নিশি, জলি খাতুন, ফাল্গুনী বিশ্বাস, সুলতানা রাজিয়া, ঝর্ণা, সুমী বেগম, শিলা রায় ও সুশিলা মিংজ।

বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজনে প্রস্তুত যশোর

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ শুক্রবার যশোরে মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট। এ টুর্নামেন্টকে সামনে রেখে যশোর শামস উল হুদা স্টেডিয়াম সংস্কারসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় আয়োজক কমিটি। এ কমিটির সভাপতি যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে সার্বিক প্রস্তুতির বিষয়টি তুলে ধরেন। তিনি জানান, ২০১৪ সালের ২৪ অক্টোবর যশোর স্টেডিয়ামে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ফুটবল ম্যাচে সফল আয়োজনের কারণে এবার যশোরে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। বাংলাদেশ জাতীয় দল, অনুর্ধ-২৩ অলিম্পিক ফুটবল দল ছাড়াও ৬টি বিদেশী দল যশোরের মাটিতে ফুটবল ম্যাচ খেলবে। সকলের সহযোগিতা ও সমন্বয়ের মাধ্যমে ইতোমধ্যে যশোর শামস উল হুদা স্টেডিয়াম ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত করা হয়েছে। বৃহস্পতিবার থেকে জেলাসদর ও ৭ উপজেলার প্রায় ২০ স্থানে ম্যাচের টিকেট পাওয়া যাবে। প্রতিম্যাচের জন্য ১২ হাজার টিকেট করা হয়েছে। পাশাপাশি স্টেডিয়াম ও খেলোয়াড়দের জন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান, বাফুফের সহ সভাপতি বাদল রায়, বাফুফের গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান ফজলুর রহমান বাবুল, যশোর জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান মিঠু প্রমুখ।

প্রাইম ব্যাংক দাবায় জিয়া চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ ‘প্রাইম ব্যাংক আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা’য় বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি ৮ খেলায় ৮ পয়েন্ট পেয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে এক রাউন্ড আগেই শিরোপা জয় করেন। শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের সোহেল চৌধুরী ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল সাড়ে ছয় পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন। ছয় পয়েন্ট নিয়ে মিলিতভাবে চতুর্থ স্থানে রয়েছেন ছয় দাবাড়ু। বুধবার অষ্টম রাউন্ডের খেলায় জিয়া ইমনকে, সোহেল উতেনকে, শাকিল আবু হানিফকে, ফাহাদ এনায়েত হোসেনকে, পল্লব আব্দুর রউফকে, মামুন গিয়াস উদ্দিন মিঠুকে হারান। মোকাদ্দেসুর রহমান খান সোহান মোঃ আনিসুজ্জামানের সঙ্গে এবং খন্দকার নজরে মাওলা মোহাম্মদ সিরাজুল কবীরের সঙ্গে ড্র করেন।

৯ বছর নিষিদ্ধ ভালকে!

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার সাধারণ সম্পাদক জেরোমি ভালকের ফুটবল থেকে নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়াল নৈতিকতা কমিটি। ভালকের আগের নিষেধাজ্ঞার মেয়াদ থেকে আরও ৪৫ দিন বাড়ানো হয়েছে। গত মঙ্গলবার আগের নিষেধাজ্ঞার ৯০ দিন শেষ হয়। তবে তদন্ত চেম্বারের চেয়ারম্যান কর্নেল বর্বলি এটি বাড়িয়েছেন। আর তার বাড়ানোর ব্যাপারটি মঞ্জুরও হয়েছে। ৬ জানুয়ারি থেকে নতুন করে দেয়া ৪৫ দিনের নিষেধাজ্ঞাটি কার্যকর হবে। শুধু তাই নয়, যদি ভালকের অভিযোগ সত্য প্রমাণিত হয় তবে তাকে নয় বছরের জন্য ফুটবল থেকে বহিষ্কারসহ ৯০ হাজার ইউরো গুনতে হতে পারে।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়