মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিচিত্র যমজ

বিচিত্র যমজ

দুটি যমজ শিশু। একটি মেয়ে, অন্যটি ছেলে। জন্মের ব্যবধান মাত্র তিন মিনিট। আর এই তিন মিনিটের ব্যবধানেই হয়ে গেছে ইতিহাস। মেয়ে শিশুটির জন্ম ২০১৫ সালে আর ছেলে শিশুটির জন্ম ২০১৬।

মেয়ে শিশুটির জন্ম হয় নতুন বছরের পূর্ব মুহূর্তে। ২০১৫ সাল শেষ হওয়ার মাত্র এক মিনিট আগে রাত ১১টা ৫৯ মিনিটে। আর ছেলে শিশুটির জন্ম হয় নতুন বছরের এক মিনিটের মধ্যে অর্থাৎ রাত ১২টা ২ মিনিটে। মেয়ের নাম রাখা জেলিন আর ছেলের নাম রাখা হয় লুইস। সান ডিয়েগো কাইজার পারমানেন্ট জিয়ন মেডিক্যাল সেন্টারের নার্স লিনেট কোয়েটজি বলেন, সেটি ছিল একটি বিশেষ মুহূর্ত, অসাধারণ ঘটনা। তিনি আরও বলেন, এ ধরনের ঘটনা আমার ৩৪ বছরের নার্সিং জীবনে আর দেখিনি।

এনবিসি ও ডব্লিউকেবিডব্লিউয়ের প্রতিবেদনে বলা হয়, যমজ শিশু দুটির মা ম্যারিবেল ভ্যালেন্সিয়া জানুয়ারির ৬ তারিখে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সন্তান জন্মদানের পরিকল্পনা করেছিলেন। কিন্তু তার চিকিৎসক তাকে যত দ্রুত সম্ভব সন্তান প্রসবের পরামর্শ দেন। কারণ হিসেবে শিশু দুটির পিতা লুইস ভ্যালেন্সিয়া পরে জানান, মাতৃগর্ভে শিশুর পা জরায়ুর মুখের দিকে ছিল। তাই চিকিৎসক দ্রুত সিজারের পরামর্শ দেন। যমজ শিশু জেলিন ও সুস্থ আছে বলেও জানান তিনি।

তিনি বলেন, আমি দুটি সন্তান আশা করিনি। সুতরাং নতুন বছরে একটি ছেলে এবং একটি মেয়ে আমার জন্য বিরাট আশীর্বাদ।

সূত্র : ইউপিআই।

শীর্ষ সংবাদ:
মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়         পিএইচডিতে ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি ইবি শিক্ষক সমিতির