সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উলিপুরে এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের উলিপুর পৌরসভায় নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে সাংসদ মাঈদুল ইসলাম মুকুলের বিরুদ্ধে। উলিপুর পৌরসভায় মেয়র পদে ৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রচারাভিযানকালে ইতোমধ্যে প্রার্থীদের সমর্থকদের মধ্যে বেশ কয়েকটি হুমকি প্রদান, মিথ্যা মামলা এবং ২টি ক্যাম্প ভাংচুরের ঘটনা ঘটেছে। রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেনের কাছে এ বিষয়গুলো লিখিত আকারে অভিযোগ করা হয়েছে।

স্থানীয় সংসদ সদস্য এ কে এম মাঈদুল ইসলাম মুকুলের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগ করেছেন ধানের শীষ প্রতীকের প্রার্থী তারেক আবুল আলা চৌধুরী ও (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) নারকেল গাছ প্রতীকের প্রার্থী সাজাদুর রহমান সাজু। তারা অভিযোগে জানান, সংসদ সদস্য মাঈদুল ইসলাম মুকুল সরকারী সকল সুযোগ-সুবিধা ভোগ করে উলিপুরে নির্বাচনী প্রচারে অংশ নিচ্ছেন। এমনকি পৌর এলাকায় তিনি কি কি উন্নয়ন করেছেন তার ফিরিস্তি দিয়ে তার প্রার্থীর পক্ষে ভোট চাচ্ছেন।

এ বিষয়ে সংসদ সদস্য এ কে এম মাঈদুল ইসলাম মুকুল জানান, নির্বাচনী এলাকায় তিনি আসতেই পারেন। তবে তিনি কোনরকম প্রভাব বিস্তার করছেন না।

কাউন্সিলর প্রার্থীর ওপর হামলা

নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর), ২৩ ডিসেম্বর ॥ কালকিনি পৌরসভা নির্বাচনে ৭নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী গোলাম মস্তফার ওপর হামলা করেছে তার প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থী মোঃ ইউনুস আলীর কর্মীরা। এ হামলার ঘটনায় মঙ্গলবার রাতে জীবনের নিরাপত্তা চেয়ে কালকিনি থানায় সাধারণ ডায়েরি করেছেন গোলাম মস্তফা। থানা সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে কাউন্সিলর প্রার্থী গোলাম মস্তফা ৭নং ওয়ার্ডের উত্তর রাজদী গ্রামে গণসংযোগকালে প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থী মোঃ ইউনুস আলীর কর্মীরা অতর্কিত হামলা চালায়। এতে করে গোলাম মস্তফা গুরুতর আহত হন।

এ বিষয়ে কাউন্সিলর প্রার্থী গোলাম মস্তফা বলেন, আমি এলাকায় ভোট চাইতে গেলে অকারণে আমাকে মারধর করা হয়।

এ বিষয়ে প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থী মোঃ ইউনুস আলীর সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত