শনিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘জোর করে নির্বাচনে জিতে বিশ্ববাসীকে জনসমর্থন দেখাতে চায়’

স্টাফ রিপোর্টার ॥ জোর করে পৌরসভা নির্বাচনে জিতে সরকার বিশ্ববাসীকে তাদের জনসমর্থন দেখাতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান । মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মহান বিজয় দিবস উপলক্ষে শ্রমিক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। তিনি বলেন, যে নির্বাচনে দেশের জনগণ ভোট দিতে সাহস পায় না, তা কিসের নির্বাচন, কিসের ভোট?

নোমান বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা না করে দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন আওয়ামী লীগ সরকারের আরেকটি ভুল সিদ্ধান্ত। তিনি বলেন, পৌর নির্বাচনে আমরা জয়লাভ করতে পারি আবার হারতেও পারি। কিন্তু এ নির্বাচনে অংশ নিয়ে রাজনীতিতে আমরা জয়লাভ করেছি। তিনি বলেন, বিএনপির সঙ্গে আলোচনা না করে নির্বাচন কমিশন দেলীয় প্রতীকে নির্বাচননের তারিখ ঘোষনা করেছে।

আব্দুল্লাহ আল নোমান বলেন, বিএনপি নেতাকর্মীরা নির্বাচনের মাঠে কাজ করতে পারছেন না। প্রার্থীরাও নিরাপদে প্রচার চালাতে পারছেন না। তিনি বলেন, বর্তমানে নির্বাচন কমিশন নামে যে কমিশন দেশে আছে, তার মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এটি সরকারের একটি অঙ্গপ্রতিষ্ঠানে রুপান্তরিত হয়েছে। তারপরও নির্বাচন কমিশনকে বলব আপনারা অবাধ ও নিরপেক্ষভাবে নির্বাচন করুন। তাহলে অতীতের অপকর্মের দুর্নাম ঘুচবে। আপনাদের প্রতি জনগণ যে ঘৃণা প্রকাশ করেছে তা কমে যাবে। আর এবার যদি ৫ জানুয়ারির মত নির্বাচন হয় তাহলে জনগণের কাছে আপনারা আরও ঘৃনিত হবেন।তাই এটাই আপনাদের জন্য শেষ সুযোগ। এর পর আর কোন সুযোগ আসবেনা।

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, সকল রাজনৈতিক শক্তি ঐক্যবদ্ধ হয়ে আমরা একটি পদ্ধতি বের করতে পারি। দেশের মানুষের ওপর যে নির্যাতন হচ্ছে তা রাউন্ড টেবিল বৈঠক করে আলোচনা করা যায়।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে আলেঅচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, শ্রমিক দলের সাধারন সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, সংগঠনের নেতা মেহেদী আলী খান, কাজী শেখ নুরুল্লাহ বাহার, মোস্তাফিজুর রহমান প্রমূখ।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত