শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘জোর করে নির্বাচনে জিতে বিশ্ববাসীকে জনসমর্থন দেখাতে চায়’

স্টাফ রিপোর্টার ॥ জোর করে পৌরসভা নির্বাচনে জিতে সরকার বিশ্ববাসীকে তাদের জনসমর্থন দেখাতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান । মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মহান বিজয় দিবস উপলক্ষে শ্রমিক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। তিনি বলেন, যে নির্বাচনে দেশের জনগণ ভোট দিতে সাহস পায় না, তা কিসের নির্বাচন, কিসের ভোট?

নোমান বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা না করে দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন আওয়ামী লীগ সরকারের আরেকটি ভুল সিদ্ধান্ত। তিনি বলেন, পৌর নির্বাচনে আমরা জয়লাভ করতে পারি আবার হারতেও পারি। কিন্তু এ নির্বাচনে অংশ নিয়ে রাজনীতিতে আমরা জয়লাভ করেছি। তিনি বলেন, বিএনপির সঙ্গে আলোচনা না করে নির্বাচন কমিশন দেলীয় প্রতীকে নির্বাচননের তারিখ ঘোষনা করেছে।

আব্দুল্লাহ আল নোমান বলেন, বিএনপি নেতাকর্মীরা নির্বাচনের মাঠে কাজ করতে পারছেন না। প্রার্থীরাও নিরাপদে প্রচার চালাতে পারছেন না। তিনি বলেন, বর্তমানে নির্বাচন কমিশন নামে যে কমিশন দেশে আছে, তার মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এটি সরকারের একটি অঙ্গপ্রতিষ্ঠানে রুপান্তরিত হয়েছে। তারপরও নির্বাচন কমিশনকে বলব আপনারা অবাধ ও নিরপেক্ষভাবে নির্বাচন করুন। তাহলে অতীতের অপকর্মের দুর্নাম ঘুচবে। আপনাদের প্রতি জনগণ যে ঘৃণা প্রকাশ করেছে তা কমে যাবে। আর এবার যদি ৫ জানুয়ারির মত নির্বাচন হয় তাহলে জনগণের কাছে আপনারা আরও ঘৃনিত হবেন।তাই এটাই আপনাদের জন্য শেষ সুযোগ। এর পর আর কোন সুযোগ আসবেনা।

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, সকল রাজনৈতিক শক্তি ঐক্যবদ্ধ হয়ে আমরা একটি পদ্ধতি বের করতে পারি। দেশের মানুষের ওপর যে নির্যাতন হচ্ছে তা রাউন্ড টেবিল বৈঠক করে আলোচনা করা যায়।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে আলেঅচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, শ্রমিক দলের সাধারন সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, সংগঠনের নেতা মেহেদী আলী খান, কাজী শেখ নুরুল্লাহ বাহার, মোস্তাফিজুর রহমান প্রমূখ।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব         বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে ॥ সেতুমন্ত্রী         আখাউড়ায় আশ্রয়ণ ঘরের গুণগত মান দেখলেন আইনমন্ত্রী         সিলেটের এমসি কলেজের ছাত্রের মরদেহ উদ্ধার         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         প্রতীক পেলেন কুসিকের প্রার্থীরা         আমাদের সময়ে দলমত নির্বিশেষে শিক্ষক নিয়োগ হয়েছে ॥ আনোয়ারুল্লাহ         ঢাকা টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১০ উইকেটে         অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার অন্যতম স্বপ্নদ্রষ্টা স্বামী বিবেকানন্দ ॥ গোপাল এমপি         সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০         মিয়ানমারে বেসামরিক নাগরিকদের সুরক্ষা একটি গুরুতর চ্যালেঞ্জ ॥ রাবাব ফাতিমা         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         নির্বিঘ্নে শেষ হয়েছে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা