বৃহস্পতিবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইতালীয় ধর্মযাজক হত্যা চেষ্টায় জেএমবি সদস্যের স্বীকারোক্তি

অনলাইন ডেস্ক ॥ জেএমবি’র সদস্য শরিফুল ইসলাম ইতালীয় ধর্মযাজক ডাঃ পিয়েরো পিচম হত্যা চেষ্টায় জড়িত থাকার কথা স্বীকার করে গতরাতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে।

দিনাজপুর ডিবি’র এসআই বজলুর রশিদ জানান, বৃহস্পতিবার রাত ৯টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত দিনাজপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এফএম আহসানুল হকের খাস কামরায় ইসকন মন্দিরে গুলিবর্ষণ ও বোমা হামলার ঘটনায় আসামী জেএমবি সদস্য শরিফুল ইসলাম গত ১৮ নভেম্বর দিনাজপুর শহরের মির্জাপুরে বিআরটিসি বাস ডিপোর অদূরে ইতালীয় ধর্মযাজক ডাঃ পিয়েরো পিচমকে হত্যা চেষ্টার উদ্দেশ্যে গুলিবর্ষণের কথা স্বীকার করে দন্ডবিধি ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে। খবর বাসসের।

জবানবন্দীতে ঘটনার উল্লেখ করে জেএমবি’র শরিফুল জানায়, ইসকন মন্দিরের হামলায় ব্যবহৃত মোটরসাইকেল ও পিস্তল দিয়ে সে সহ ৩ হামলাকারী ইতালীয় নাগরিককে হত্যার উদ্দেশ্যে গুলিবর্ষণ করে।

ইতালীয় ধর্মযাজক ডাঃ পিয়েরো পিচম হত্যা চেষ্টা মামলা ও ইসকন মন্দিরে গুলিবর্ষণ ও বিস্ফোরণ মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি’র এসআই বজলুর রশিদ জানান, জেএমবি সদস্য আসামী শরিফুল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়ার ইচ্ছা প্রকাশ করলে বৃহস্পতিবার রাতে তাকে বিচারকের সামনে হাজির করা হয়। তিনি জানান, আসামী শরিফুল বর্তমানে আদালতে দেয়া ৭ দিনের রিমান্ডে ডিবি পুলিশের হেফাজতে রয়েছে। বিদেশি নাগরিক হত্যা চেষ্টার ঘটনায় অংশগ্রহণকারী অপর ২ জনের নাম ও পরিচয় পাওয়া গেছে। তবে মামলার স্বার্থে এ মুহূর্তে তাদের নাম প্রকাশ করা সম্ভব নয়। ওই ২ হামলাকারীকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records