বুধবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্পকে যুক্তরাজ্যে নিষিদ্ধের দাবি টিউলিপের

অনলাইন ডেস্ক ॥ আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে থাকা রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাজ্যে নিষিদ্ধের দাবি জানিয়েছেন ব্রিটিশ পার্লামেন্টে লেবার পার্টির সংসদ সদস্য (এমপি) টিউলিপ সিদ্দিক।

ট্রাম্পকে যুক্তরাজ্যে নিষিদ্ধের দাবি সংক্রান্ত একটি পিটিশনের ব্যাপারে বুধবার (১৬ ডিসেম্বর) ব্রিটিশ পার্লামেন্টে বিতর্কের সময় তিনি এ দাবি জানান। ওই পিটিশনে ৫ লাখ ৬০ হাজারেরও বেশি ব্রিটিশ নাগরিক স্বাক্ষর করেছেন। প্রসঙ্গত, যুক্তরাজ্যের মোট জনসংখ্যার পাঁচ শতাংশই মুসলিম।

ব্রিটিশ পার্লামেন্টে দেওয়া বক্তৃতার পর টেলিভিশন চ্যানেল নিউজ-ফোর’র সঙ্গেও এ নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেন টিউলিপ সিদ্দিক।

উভয় বক্তৃতাতেই টিউলিপ বলেন, জনগণের ভালো যারা চান না, তাদের প্রবেশ নিষিদ্ধের ব্যাপারে আমাদের দেশে আইন রয়েছে। প্রধানমন্ত্রী কি সবার জন্য এই আইন সমানভাবে প্রয়োগে রাজি আছেন? ধণাঢ্য রাজনীতিকদের ক্ষেত্রে ব্যতিক্রম কিছু করা কি আমাদের উচিত হবে?

সংসদে টিউলিপের বক্তব্যের জবাবে ক্যামেরন বলেন, ট্রাম্পের মন্তব্য শুধু বিভেদ সৃষ্টিকারীই নয়, সেই সঙ্গে অর্থহীন এবং ভুলও। আমি তার (টিউলিপ) সঙ্গে একমত। যারা মৌলবাদকে উসকে দেয় তাদের ত্যাগ করাই উচিত। তবে ডোনাল্ড ট্রাম্পের ব্যাপারে আমি একমত হতে পারছি না।

সম্প্রতি ক্যালিফোর্নিয়ায় গুলির ঘটনায় প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে ট্রাম্প যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশ নিষিদ্ধের দাবি জানান। শুধু তাই নয়, আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হলে তিনি তার দেশে মুসলিমদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করবেন বলেও ঘোষণা দিয়েছেন।

তার এ দাবির পর থেকেই বিশ্বজুড়ে নিন্দা ও সমালোচনার ঝড় ওঠে। নিজ দলেও তিনি সমালোচিত হন। আর হোয়াইট হাউজ থেকে ট্রাম্পের এ দাবিকে জাতীয় নিরাপত্তার জন্য হুমকি উল্লেখ করে তাকে নির্বাচনের অযোগ্য বলেও মন্তব্য করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records