শুক্রবার ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শর্ত দিয়ে পৌর নির্বাচন নিয়ে ধূম্রজাল সৃষ্টি করবেন না

  • খালেদাকে নাসিম

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম শর্ত দিয়ে দেশে আর ধূম্রজাল সৃষ্টি না করতে বিএনপি নেত্রী খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, নির্বাচনে অংশগ্রহণ ছাড়া আপনার সামনে আর কোন বিকল্প নেই। দেশের মানুষ আর ধানের শীষে বিশ্বাস করে না। কারণ ধানের শীষ মানেই মানুষের ওপর নির্যাতন, পুড়িয়ে মানুষ হত্যা, জামায়াতের সঙ্গে সখ্য আর খুনীদের আশ্রয়-প্রশ্রয় দেয়া। তাই ধানের শীষ আর বাংলার মাটিতে বিজয়ী হবে না, উন্নয়ন-অগ্রগতির প্রতীক নৌকা মার্কারই জয় হবে।

রবিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। সংগঠনটির সাবেক সভাপতি রাশেদ মোশাররফের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণসভার আয়োজন করা হয়।

মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ নির্বাচন ও গণতন্ত্রে বিশ্বাস করে বলেই ৫ জানুয়ারি নির্বাচন দিয়েছিল। কিন্তু খালেদা জিয়া নির্বাচনে না এসে জ্বালাও-পোড়াও করেছেন, নির্বিচারে পুড়িয়ে মানুষ হত্যা করেছেন।

এতকিছুর পরও বিএনপির স্থানীয় নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ১৪ দলের এই কেন্দ্রীয় মুখপাত্র বলেন, আমরা চাই, আপনি (খালেদা জিয়া) নির্বাচনে অংশগ্রহণ করুন। জনগণের রায় মেনে নিন।

তিনি বলেন, দেশের মানুষ আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ, তাই কোন ষড়যন্ত্র করেই খালেদা জিয়া সফল হতে পারবেন না।

সংগঠনের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য রাখেন রেলমন্ত্রী মুজিবুল হক, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খন্দকার শামসুল হক রেজা প্রমুখ।

ফেল হতে দেখলেই বিএনপি নির্বাচনের মাঠ ছেড়ে পালাবে- ত্রাণমন্ত্রী ॥ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী বীরবিক্রম বিএনপির হঠাৎ করেই পৌরসভা নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্তকে ‘নতুন ষড়যন্ত্র’ আখ্যায়িত করে এ ব্যাপারে নেতাকর্মীদের সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, মাঝপথে যখন দেখবে পাস করার কোন সম্ভাবনা নেই, তখনই বিএনপি নির্বাচনী মাঠ ছেড়ে পালাবে। রবিবার দুপুরে বিজয়ের মাস ডিসেম্বর সামনে রেখে দলের কর্মসূচী ঠিক করতে ঢাকা মহানগর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

সভায় খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, যারা আইএস জঙ্গীদের জš§ দেয়, তাদের ক্রীড়নক হিসেবে কাজ করছে বিএনপি-জামায়াত। আর জঙ্গী দমনে সহযোগিতার নামে বাংলাদেশে প্রবেশ করতে চায় যুক্তরাষ্ট্র। এক্ষেত্রে তাদের সহযোগিতা করছে বিএনপি-জামায়াত।

শীর্ষ সংবাদ:
টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে গাভাস্কারের পছন্দ রাহুলকে         ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত         ঝিনাইদহে করোনায় মৃত্যু নেই. নতুন আক্রান্ত ২১ জন         ধামরাইয়ে আগুনে চার দোকান পুড়ে ছাই         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের ফেরাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চাইলেন         ১০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার         শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিনের পার্লামেন্ট নির্বাচন শুরু হতে যাচ্ছে         পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাস চলছে নিত্যদিন         চুনারুঘাটে ৫৩ বস্তা চা পাতা জব্দ         যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের রাজপথ আবার উত্তপ্ত         জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী         চীন তিন দেশের নিরাপত্তা চুক্তিকে 'সংকীর্ণ মানসিকতা' হিসেবে আখ্যায়িত করেছে         ইভ্যালির রাসেল সস্ত্রীক গ্রেফতার         সরকারের বিরুদ্ধে বিএনপির অভিযোগ কল্পিত ॥ কাদের         যমুনার চরে সুগন্ধি চালের ধান আবাদ বেড়েছে         করোনায় আরও ৫১ জনের মৃত্যু         সরকারের পতন ঘটানোর ক্ষমতা বিএনপির নেই         মঙ্গার ভূত আজ ইতিহাস         সামাজিক সুরক্ষা বাস্তবায়নে দারিদ্র্য কমবে         চালের বাজার অস্থির করছে একই চক্র