সোমবার ৮ আষাঢ় ১৪২৮, ২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোবেন-রিবেরিকে ছাড়াই বেয়ার্নের জয়

স্পোর্টস রিপোর্টার ॥ একঝাঁক তারকা ফুটবলার ইনজুরির মিছিলে। যে কারণে নামতে পারছেন না ময়দানী লড়াইয়ে। এরপরও বেয়ার্ন মিউনিখের অপ্রতিরোধ্য যাত্রা থেমে নেই। একের পর এক ম্যাচ জিতে চলেছে বাভারিয়ানরা। শনিবার রাতে জার্মান বুন্দেসলীগায় বেয়ার্ন মিউনিখ ২-০ গোলে পরাজিত করে হার্থা বার্লিনকে। মিউনিখের অ্যালিয়েঞ্জ এ্যারানায় বিজয়ী দলের হয়ে গোল করেন টমাস মুলার ও কিংসলে কোম্যান।

জার্মানির শীর্ষ এই লীগে এখন পর্যন্ত অপরাজিত বেয়ার্নের ১৪ নম্বর ম্যাচে এটি ১৩তম জয়। আরেকটি ম্যাচ ড্র করে পেপ গার্ডিওলার দল। বর্তমানে ৪০ পয়েন্ট নিয়ে প্রতিদ্বন্দ্বীদের ধরাছোঁয়ার বাইরে বর্তমান চ্যাম্পিয়নরা। দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে থেকে শিরোপা ধরে রাখার পথেই হাঁটছে বেয়ার্ন। বরুসিয়া ডর্টমুন্ডের পয়েন্ট ২৯, অবশ্য একটি ম্যাচ কম খেলেছে তারা।

মিউনিখের আলিয়াঞ্জ এ্যারানায় ম্যাচের দু’টি গোলই হয় প্রথমার্ধে। ৩৪ মিনিটে টমাস মুলারের গোলে এগিয়ে যাওয়ার পর ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফরাসী ফরোয়ার্ড কিংসলে কোম্যান। পুরো ম্যাচে একচেটিয়া খেলে বেয়ার্ন। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতার কারণে ব্যবধান বাড়াতে পারেনি তারা। অবশ্য এ জন্য ইনজুরির কারণে বেশ কয়েকজন তারকার অনুপস্থিতিও বড় কারণ। এ প্রসঙ্গে বেয়ার্ন অধিনায়ক ফিলিপ লাম বলেন, ম্যাচের আগে আমরা সমস্যায় পড়েছিলাম। কারণ আমাদের গুরুত্বপূর্ণ অনেককেই আমরা পাইনি।

সাবেক জার্মান অধিনায়ক আরও বলেন, এ জন্য আমাদের পরিকল্পনায় পরিবর্তন আনতে হয়েছে। তবে সার্বিকভাবে দলের পারফর্মেন্সে আমি খুশি। বাভারিয়ান কোচ পেপ গার্ডিওলা বলেন, আমাদের বেশ কয়েকজন ইনজুরির কারণে বাইরে। এ জন্য কোম্যানকে উইংয়ে খেলাতে হয়েছে। তুলনামূলকভাবে আমরা প্রথমার্ধে ভাল খেলেছি। ম্যাচের নিয়ন্ত্রণও আমাদের অধীনে ছিল। তবে আমরা আরও গোল পেতে পারতাম।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৯০৩২৫৬২
আক্রান্ত
৮৫১৬৬৮
সুস্থ
১৬৩৫৫৮৮৮৮
সুস্থ
৭৮২৬৫৫
শীর্ষ সংবাদ:
কর্ণফুলী গ্যাস কোম্পানির জমি ক্রয়ে ৮৭ কোটি টাকা লোপাট         টেকসই উন্নয়নের সমতাভিত্তিক আইনী কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বের কারণেই এমন পৈশাচিকতা         পদ্মা সেতুতে রেলওয়ে স্ল্যাব বসানো শেষ         বিটকয়েন বিক্রির টাকায় পর্নোগ্রাফির বাণিজ্য         সন্ধান দিলে         ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার