বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোরে রেলওয়ের নতুন থানা হচ্ছে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ জেলা রেলওয়ের একটি নতুন থানা হচ্ছে। যশোরে ৮ উপজেলায় ৮টি এবং বেনাপোল পোর্টে স্বতন্ত্র একটি থানা মিলিয়ে মোট ৯টি থানা রয়েছে। যশোরে জিআরপির নতুন থানা হলে জেলায় মোট থানার সংখ্যা দাঁড়াবে ১০টি।

যশোর রেলস্টেশনে জিআরপির একটি ফাঁড়ি আছে। এটি খুলনা জিআরপি থানাধীন। যশোরে জিআরপির নতুন থানা হলে খুলনার পরিবর্তে সব কার্যক্রম যশোরে হবে। যশোর ফাঁড়িকে থানায় রূপান্তর করার প্রস্তাবনা পুলিশের সর্বোচ্চ পর্যায়ে দেয়া হয়। সেখান থেকে নতুন রেলওয়ে থানার অনুমোদন মিলেছে। ইতোমধ্যে থানা স্থাপনের জায়গা নির্ধারণের কাজ চলছে।

জিআরপির খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আফজাল হোসেন জানিয়েছেন, ‘বছরখানেক আগে সারাদেশের জিআরপির ফাঁড়ি ও থানার অবস্থান জানতে চান পুলিশের উর্ধতন কর্মকর্তারা। সে সময় যশোর ফাঁড়িকে থানায় রূপান্তরের প্রস্তাব দেয়া হয়। সে অনুযায়ী গত ১৫ অক্টোবর পুলিশের উর্ধতন কর্মকর্তা এবং রেল বিভাগের কর্মকর্তারা যশোরে যান। তারা স্থান নির্ধারণের জন্য রেলস্টশনের পুরনো ভবনের পেছনের অংশটি থানার প্রশাসনকি ভবন তৈরির মতামত দেন। প্রস্তাবনাটি রেল কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তিনি আরও বলেছেন, খুলনা থেকে ঈশ্বরদী পর্যন্ত মাত্র একটি থানা আছে। সেটি কুষ্টিয়ার পোড়াদহে। খুলনা থেকে যশোর এবং পোড়াদহ পর্যন্ত বিপুল এলাকা নিয়ন্ত্রণ সহজ করতে একটি থানার প্রয়োজন। সে কারণে যশোরকে বেছে নেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল