শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোরে রেলওয়ের নতুন থানা হচ্ছে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ জেলা রেলওয়ের একটি নতুন থানা হচ্ছে। যশোরে ৮ উপজেলায় ৮টি এবং বেনাপোল পোর্টে স্বতন্ত্র একটি থানা মিলিয়ে মোট ৯টি থানা রয়েছে। যশোরে জিআরপির নতুন থানা হলে জেলায় মোট থানার সংখ্যা দাঁড়াবে ১০টি।

যশোর রেলস্টেশনে জিআরপির একটি ফাঁড়ি আছে। এটি খুলনা জিআরপি থানাধীন। যশোরে জিআরপির নতুন থানা হলে খুলনার পরিবর্তে সব কার্যক্রম যশোরে হবে। যশোর ফাঁড়িকে থানায় রূপান্তর করার প্রস্তাবনা পুলিশের সর্বোচ্চ পর্যায়ে দেয়া হয়। সেখান থেকে নতুন রেলওয়ে থানার অনুমোদন মিলেছে। ইতোমধ্যে থানা স্থাপনের জায়গা নির্ধারণের কাজ চলছে।

জিআরপির খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আফজাল হোসেন জানিয়েছেন, ‘বছরখানেক আগে সারাদেশের জিআরপির ফাঁড়ি ও থানার অবস্থান জানতে চান পুলিশের উর্ধতন কর্মকর্তারা। সে সময় যশোর ফাঁড়িকে থানায় রূপান্তরের প্রস্তাব দেয়া হয়। সে অনুযায়ী গত ১৫ অক্টোবর পুলিশের উর্ধতন কর্মকর্তা এবং রেল বিভাগের কর্মকর্তারা যশোরে যান। তারা স্থান নির্ধারণের জন্য রেলস্টশনের পুরনো ভবনের পেছনের অংশটি থানার প্রশাসনকি ভবন তৈরির মতামত দেন। প্রস্তাবনাটি রেল কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তিনি আরও বলেছেন, খুলনা থেকে ঈশ্বরদী পর্যন্ত মাত্র একটি থানা আছে। সেটি কুষ্টিয়ার পোড়াদহে। খুলনা থেকে যশোর এবং পোড়াদহ পর্যন্ত বিপুল এলাকা নিয়ন্ত্রণ সহজ করতে একটি থানার প্রয়োজন। সে কারণে যশোরকে বেছে নেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ