মঙ্গলবার ১৪ আষাঢ় ১৪২৯, ২৮ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিচার বিভাগের ৬০ অভিযোগের ৩২ টির নিষ্পত্তি

স্টাফ রির্পোটার ॥ দেশের আদালতগুলোর বিচার বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারীদের অনিয়ম এবং দায়িত্বে অবহেলার ৬০টি অভিযোগের ৩২টির নিষ্পত্তি করা হয়েছে। বাকিগুলো নিষ্পত্তির পর্যায়ে রয়েছে জানা গেছে।

চলতি বছরের এপ্রিলে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়ের সামনে অভিযোগ/পরামর্শ বাক্স স্থাপন করা হয়।

এরপর সুপ্রিম কোর্ট প্রশাসন সম্পর্কিত ১০টি, সুপ্রিম কোর্টের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ১০টি, অধ:স্তন আদালতের বিচারকের বিরুদ্ধে ২৫টি, অধ:স্তন আদালতের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ৬টি এবং বিবিধ ৯টি অভিযোগ জমা পড়ে।

Sheikh Rasel

সুপ্রিম কোর্ট সূত্রমতে, এসব অভিযোগের মধ্যে ৩১ আগস্ট পর্যন্ত ৩২টির নিষ্পত্তি করা হয়েছে।

অভিযোগ বাক্স স্থাপনের পর সুপ্রিম কোর্টর পক্ষ থেকে বলা হয়েছিলো, বাক্সে বিচারপ্রার্থী জনগণ দেশের আদালতগুলোতে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের অনিয়ম এবং দায়িত্বে অবহেলার অভিযোগ সম্বলিত চিঠি ফেলতে পারবেন। এছাড়া দেশের যেকোনো নাগরিক বিচারপ্রার্থী জনগণের সমস্যা লাঘবে বিশ্লেষণধর্মী মতামতও পাঠাতে পারবেন এ বাক্সে।

বাক্সটি স্থাপনের মূল উদ্দেশ্য হল, বিচারপ্রার্থী জনগোষ্ঠীকে আইনি সেবা প্রদানের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে দাফতরিক ও বিচারিক সেবার মানোন্নয়ন করা।

একজন অতিরিক্ত রেজিস্ট্রার/স্পেশাল অফিসারকে প্রধান করে ডেপুটি রেজিস্ট্রার ও সহকারী রেজিস্ট্রারের সমন্বয়ে তিন সদস্যের একটি কমিটি অভিযোগ বাক্স ব্যবস্থাপনার জন্য গঠন করা হয়।

শীর্ষ সংবাদ:
বাড্ডায় দুই ইয়াবা কারবারি গ্রেফতার         রামপুরায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত         হজে গেছেন ৪২ হাজার বাংলাদেশি         পদ্মা সেতুর জন্য বাংলাদেশকে সৌদির অভিনন্দন         অনিয়ম চলবে না ॥ পদ্মা সেতুর নিরাপত্তায় কঠোর অবস্থান         উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়ন ত্বরান্বিত করে         তিন জেলা ও পুলিশ প্রশাসনকে টহল জোরদারের নির্দেশ         পদ্মা সেতুর নাটবোল্ট খোলা অন্তর্ঘাত ॥ সিআইডি         ’৫৭ সালের মধ্যেই পদ্মা সেতুর অর্থ উঠে আসবে         পদ্মা সেতুর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা দেশের শত্রু         সাভারে ছাত্রের পিটুনিতে আহত শিক্ষকের মৃত্যু         পদ্মা সেতুর পর অপেক্ষা করছে আরেক চমক         পদ্মা সেতুর এ্যাপ্রোচ সড়কে পেঁয়াজ ভর্তি ট্রাক উল্টে আহত ৪         দেশের ৭০ শতাংশ মানুষ পেল করোনার টিকা         পদ্মা সেতু নির্মাণে বিএনপির মুখে চুনকালি পড়েছে         আশ্রয়কেন্দ্র থেকে বাড়ি ফিরে এখন টিকে থাকার লড়াই         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৪০ শতাংশ যানবাহন কমেছে         পাকিস্তানের পক্ষে থাকা এমএনএ এমপিএদের তালিকা করা হবে         পদ্মা সেতুর সার্বিক দায়িত্ব সেনাবাহিনীর হাতে         উন্নত যোগাযোগ ব্যবস্থা ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিতে সহায়তা করে : প্রধানমন্ত্রী