রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় মানব পাচার বিরোধী পথ নাটিকা

গাইবান্ধায় মানব পাচার বিরোধী পথ নাটিকা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে রোববার রাতে মানব পাচার বিরোধী ‘আমি দেশান্তর হবো’ শীর্ষক একটি বিশেষ পথ নাটিকা পরিবেশিত হয়। গাইবান্ধা ইন্সটিটিউট অব কালচার এন্ড এডুকেশন (আইস) এর নাট্য শিল্পীরা মোহাম্মদ আমিন এর রচনায় ও নির্দেশনায় এই বিশেষ পথ নাটিকাটি পরিবেশিত হয়।

জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ নাটিকাটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আইস এর পরিচালম মোহাম্মদ আমিনের সভাপতিত্বে ও শাহনাজ আমিন মুন্নি এবং জাহাঙ্গীর আলমের প্রাণবন্ত উপস্থাপনায় নাটিকার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, মুক্তিযোদ্ধা সংসদ গাইবান্ধা জেলা ইউনিট কমান্ডের কমান্ডার মুক্তিযোদ্ধা মবিনুল হক জুবেল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ সারোয়ার কবির প্রমুখ।

নাটিকাটির বিভিন্ন চরিত্রে অংশ নেন মিজান, হায়দার, লাসেন, কার্তিক, মামুন, পুলক, জাহাঙ্গীর, মোস্তফা, হৃদয় ও সবুজ। এছাড়া ২০ মিনিটের এই পথ নাটিকাটির পর বিচিত্রা অনুষ্ঠানে সংগীত ও নৃত্য পরিবেশন করে শাহানা, হাসান, আক্তারুজ্জামান বাবু, লাসেন, সেজুতি, মিমতা, লগ্ন, তমালিকা, তাসলিমা প্রমুখ।

জেলা প্রশাসক তার উদ্বোধনী বক্তব্য বলেন, নাটক হচ্ছে সমাজের দর্পন। যা দেশ ও সমাজের সমকালিন সমস্যা সংকট সঠিকভাবে তুলে ধরে সমস্যা চেতনাতায় উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হয়। এই নাটিকাটি মানব পাচার বিরোধী প্রচারণা চালিয়ে জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে এতদসংক্রান্ত সমস্যা সংকট নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী পুরুষরা বেশি আত্মহত্যাপ্রবণ         গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭