শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৌদিতে মর্টার হামলায় নিহত বাতেনের বাড়িতে মাতম

সংবাদদাতা, নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া, ১৯ সেপ্টেম্বর ॥ সৌদি আরবে মর্টার হামলায় নিহত বাংলাদেশী বাতেনের (২৫) বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের রতনপু র ইউনিয়নের গুলপুকুরিয়া গ্রামে চলছে মাতম। শনিবার বাতেনের গ্রামে গেলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। প্রিয় সন্তানকে হারিয়ে দিশেহারা বাবা-মা। সন্তান হারানোর বেদনায় মা ঝরনা বেগম বারবার মূর্ছা যাচ্ছেন। বিলাপ করতে করতে তিনি বলছেন, ‘আমার বাতেন কোথায়? আমার বাতেন কোথায়? তাকে এনে দাও’। মায়ের এ আকুতিতে এলাকার আকাশ-বাতাস যেন ভারি হয়ে উঠছিল। বাতেনের বাবার নাম মোঃ মোহন মিয়া। স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে নিয়ে তার সংসার। চাষাবাদের তিন শতাংশ জমি আর দেড় শতাংশ জমির ওপর একটি ঘর ছাড়া সহায়-সম্বল বলতে কিছুই নেই মোহন মিয়ার। বাতেনই ছিল সংসারের একমাত্র আয়ের উৎস। ধার-দেনা ও সুদে তিন লাখ টাকা দিয়ে ২০০৭ সালে ছেলেকে সৌদি আরব পাঠান তিনি। সেখানে সুবিধা করতে পারছিলেন না বাতেন। যা আয় করত, সবই বাবা-মার কাছে পাঠিয়ে দিত। তার পাঠানো টাকায় বাবা তার দুই মেয়ের বিয়ে দেন। পাঁচ বছর আগে বাতেন বিয়ে করে শ্যামগ্রাম গ্রামের লাল মিয়ার মেয়ে রুমা বেগমকে। তাদের কোন সন্তান হয়নি। কোনমতে চলছিল সংসার, ছোট ছেলে দুবার বিদেশে যাওয়ার জন্য দালালের কাছে টাকা দিয়ে মার খায়। অবশেষে বাতেন গত বছর তাকে সৌদি নিয়ে যায়। অসহায় বাবা জানালেন, ছোট ছেলের জন্য তার জমি বিক্রিসহ সুদে ৯ লাখ টাকা ঋণে আছেন। বাতেনের মৃত্যুর সংবাদ শুক্রবার বিকেল চারটায় সৌদি আরব থেকে চাচাত ভাই জিয়াউর রহমান বাড়িতে পৌঁছান ।

বাতেনের বাবা-মা অভিযোগ করেন, সরকারের পক্ষ থেকে তাঁরা এখন পর্যন্ত কোন সংবাদ পাননি। কিভাবে, কোথায় তার ছেলের লাশ আনার ব্যাপারে খোঁজখবর করবেন, তা তারা জানেন না। তারা দ্রুত ছেলের লাশ দেশে আনার ব্যাপারে সরকারের সাহায্য কামনা করেছেন। এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিজুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আপনাদের কাছ থেকে প্রথম খবর পেলাম, বিষয়টির ব্যাপারে খোঁজখবর নেয়া হবে। তার লাশ দেশে আনার ব্যাপারে সরকারী সকল সহযোগিতা দেয়া হবে।

শীর্ষ সংবাদ:
ওয়ারীতে লকডাউন কার্যকর         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         বিশ্বজুড়ে করোনাভাইরাসে পাঁচ লাখ ২৬ হাজার ৪১৬ জনের মৃত্যু হয়েছে         সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আর নেই         রুপান্তরের পর করোনাভাইরাসে বিশ্বব্যাপী মানুষ সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে         সৌদিতে ড্রোন হামলার দাবি ইয়েমেনের বিদ্রোহীদের         আজ যেসব অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে         করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু        
//--BID Records