শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংসদে ফিরোজ রশীদের আক্ষেপ, হাজী সেলিমের গান.......

সংসদ রিপোর্টার ॥ রাজউকের পূর্বাচল প্রকল্পে নিজের এবং ছেলে প্লট না পাওয়ায় জাতীয় সংসদে আক্ষেপ প্রকাশ করেন জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ। জবাবে স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম স্বরচিত একটি গান গাইলে সংসদে বেশ হাস্যরসের সৃষ্টি হয়।

রবিবার সংসদ অধিবেশনে মাগরিবের নামাজের বিরতির পর বিক্ষিপ্ত পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নিয়ে কাজী ফিরোজ রশীদ একটি দৈনিক পত্রিকার বরাত দিয়ে বলেন, রাজউকের পৌনে ৫শ’টি প্লট জালিয়াতি হয়েছে। পূর্তমন্ত্রী বলেছেন, তাঁর সময়ে এটি হয়নি। ৬ হাজার একর বিশাল জায়গা নিয়ে জালিয়াতি হলো, কে জবাব দেবে? আক্ষেপ করে তিনি বলেন, ওয়ান-ইলেভেনের শেষের দিকে প্লটের জন্য দরখাস্ত আহ্বান করা হলো। ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে আমরা ২১ জন আবেদন করলাম। ততদিনে নির্বাচন হয়ে গেছে। আওয়ামী লীগ সরকার গঠনের পর মন্ত্রী আবদুল মান্নান খান প্লট বরাদ্দ শুরু করলেন। ২১ জনের মধ্যে ১৯ জন প্লট বরাদ্দ পেলেন, পেলাম না শুধু দুইজন। আমি ও আমার ছেলে। মন্ত্রী সাহেবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানালেন, আমরা ভিন্ন রাজনীতি করি বলে প্লট বরাদ্দ দেয়া হয়নি। এ নিয়ে জানতে চাইবেন না প্রধানমন্ত্রীর নির্দেশ আছে। ক্ষোভ প্রকাশ করে কাজী ফিরোজ রশীদ বলেন, তাহলে প্রধানমন্ত্রী কী মন্ত্রীকে দিয়ে পৌনে পাঁচশটি প্লটে জালিয়াতি করিয়েছেন?

এরপর স্পীকারের কাছে ফ্লোর নেন স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম। বক্তব্য দিতে উঠেই তিনি গান ধরেন। বলেন- থাকব না আর এদেশে/ চলে যাব অন্য দেশে..। ফিরোজ ভাই (কাজী ফিরোজ রশীদ) জায়গা জমি কিছুই থাকবে না। আমাদের সবাইকে খালি হাতেই যেতে হবে। এ সময় সংসদে হাস্যরসের সৃষ্টি হয়।

শীর্ষ সংবাদ:
২০ লাখ ডোজ করোনা ভেইরাসের ভ্যাকসিন প্রস্তুত ॥ ট্রাম্প         ঢাকাতেই সাড়ে ৭ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ॥ ইকোনমিস্ট         লন্ডনে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট         ফ্রান্সের অভিযানে আল কায়েদার উত্তর আফ্রিকা প্রধান নিহত         ব্লাড ক্যান্সারের ওষুধ সারাবে করোনা ভাইরাস?         করোনা ভাইরাসে ব্রাজিলে প্রতি মিনিটেই মারা যাচ্ছেন একজন         মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!         যুক্তরাজ্যের গবেষণায় উঠে এল ভারতের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের ব্যর্থতা         হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সমর্থন জাস্টিন ট্রুডোর         দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা        
//--BID Records