বুধবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দৌলতপুরে স্কুল ছাত্রীর শ্লীলতাহানি ॥ সেই অভিযুক্ত শিক্ষক সাময়িক বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর (কুষ্টিয়া)॥ কুষ্টিয়ার দৌলতপুরে ৫ম শ্রেনীর এক স্কুল ছাত্রীর শ্লীলতাহানির দায়ে অভিযুক্ত সেই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার দুপুরে সরেজমিন তদন্ত শেষে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তৌফিকুর রহমান মফিদুল ইসলাম হিটা নামে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেন। একই সঙ্গে ঘটনার পুর্ণাঙ্গ তদন্তের জন্য ৩ সদস্যের একটি কমিটি গঠন করেন। এ কমিটিকে আগামী ৩ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশনা প্রদান করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার সকাল ৭টার দিকে পূর্ব তারাগুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মফিদুল ইসলাম হিটা প্রাইভেট পড়ানোর নাম করে তারাগুনিয়া থানা মোড় এলাকার ৫ম শ্রেনীর এক স্কুল ছাত্রীকে বাথরুমে নিয়ে শ্লীলতাহানি করে। এসময় স্কুলের অন্যান্য শিক্ষার্থীরা তা দেখতে পেলে ওই শিক্ষক তাদের পরীক্ষায় ফেল করানোর ভয় দেখিয়ে ও হুমকি দিয়ে শ্লীলতাহানির বিষয়টি কাউকে না বলার জন্য চাপ প্রয়োগ করে। পরে শ্লীলতাহানির শিকার ওই ছাত্রী তার পরিবারের লোকজনকে জানালে স্কুলের অভিভাবকসহ শিক্ষর্থীরা ক্ষোভে ফেটে পড়েন। মঙ্গলবার শিক্ষার্থীরা ক্লাস বন্ধ করে ও শ্রেনী কক্ষে তালা ঝুলিয়ে লম্পট শিক্ষক মফিদুল ইসলাম হিটার অপসারনসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে। বিষয়টি প্রশাসনকে অবগত করা হলে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তৌফিকুর রহমান বুধবার ওই স্কুলে সরেজমিন তদন্তে যান।এসময় তদন্ত শেষে শিক্ষক মফিদুল ইসলাম হিটা প্রাথমিকভাবে দোষী প্রমানিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করেন। একই সাথে দৌলতপুর প্রাণী সম্পদ কর্মকর্তা কাজী নজরুল ইসলামকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর দুই সদস্য দৌলতপুর কৃষি কর্মকর্তা মো. খালেদুর রহমান ও দৌলতপুর মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক অহমেদ।

এ বিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তৌফিকুর রহমান জানান, অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে যা আগামী ৩ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

এদিকে এ ঘটনার জের ধরে বুধবার ও স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। এসময় অভিযুক্ত শিক্ষক মফিদুল ইসলাম হিটাও অনুপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records