শনিবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ডে ভাঙ্গন থেমেছে

  • বিলীন হচ্ছে খড়িয়া গ্রাম

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ডের নদী ভাঙ্গন নিয়ন্ত্রণে রয়েছে। তবে ভাঙ্গন থামেনি খড়িয়া গ্রামে। বিলীন হয়ে যাচ্ছে বিস্তৃর্ণ এলাকা। সহায় সম্বল হারিয়ে পরিবারগুলো এখন দিশেহারা। তবে পদ্মার পানি বিপদসীমার ওপর থাকলেও গত কয়েক দিন ধরে স্থিতিশীল রয়েছে। এদিকে নৌমন্ত্রী ও পানিসম্পদমন্ত্রীর ড্রেজিং করে চরের মুখ কেটে স্রোত মূল পদ্মায় নেয়ার ঘোষণা এখনও বাস্তবায়ন হয়নি। মঙ্গলবার মধ্যরাত থেকে ড্রেজিং শুরু হওয়ার কথা। এদিকে পদ্মা সেতু প্রকল্পের পাশের গ্রামে এই ভাঙ্গন দেখা দিলেও সব মোকাবেলা করে পদ্মা সেতুর কাজ চলছে স্বাভাবিক গতিতে।

তবে বিআইডব্লিউটিএর নির্বাহী প্রকৌশলী (ড্রেজিং) সুলতান উদ্দিন খান রাত পৌনে নয়টায় জানান, মধ্যরাত থেকে বিআইডব্লিউটিএর একটি ড্রেজার দিয়ে মাটি কেটে ভাঙ্গন এলাকায় ডাম্পিং শুরু হবে। খননকৃত মাটি সেখানে ফেলা হলে সাময়িক ভাঙ্গন রোধ হতে পারে। তবে চরের মুখ কাটার ব্যাপারে পরীক্ষা-নিরীক্ষা করছে পাউবো প্রকৌশলী। পাউবোর প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ মঙ্গলবার জানিয়েছেন, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী (নক্সা ও পরিকল্পনা) ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী (নক্সা ও পরিকল্পনা) সরেজমিন সোমবার থেকে কাজ শুরু করেছে। তারা প্রকল্প প্রণয়নের চেষ্টা করছে।

শীর্ষ সংবাদ:
হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে করোনা আক্রান্ত আড়াই লাখ ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড মৃত্যুর ঘটনা         সিনহা হত্যার কারণ এখনও অনুদ্ঘাটিত         রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু         বৃষ্টি ও জোয়ারে বন্যা পরিস্থিতির অবনতি         করোনায় চবি শিক্ষকের মৃত্যু ॥ নতুন আক্রান্ত ১২৮         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ঝুঁকি নিয়ে পদ্মা পাড়ি         ই-কমার্স কর্মসংস্থান ও অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল করেছে         মুজিব-বর্ষে বঙ্গবন্ধুর খুনীদের আরও একজনকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করব : পররাষ্ট্রমন্ত্রী         সিনহা নিহতের ঘটনায় কাউকেই ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে দ্রুত         চার নাইজেরিয়ানসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক         রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত         করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল         শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না ॥ কাদের         জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !        
//--BID Records