বৃহস্পতিবার ৩ আষাঢ় ১৪২৮, ১৭ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারি বর্ষণে রাজশাহী নগরজুড়ে ব্যাপক জলাবদ্ধতা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ভাদ্রের সকালে এক ঘন্টার ভারি বর্ষণে রাজশাহী নগরজুড়ে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। নগরীর গুরুত্বপূর্ণ রাস্তা থেকে শুরু করে অলিগলির রাস্তা ডুবে জলমগ্ন হয়ে পড়েছে। অনেক বাড়িতে পানি উঠে গেছে। বৃষ্টির পানি ও ময়লাযুক্ত ড্রেনের পানিতে একাকার হয়ে গেছে নগরীর ঘরবাড়ি।

রাজশাহী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক শহিদুল ইসলাম জানান, রাতভর ঝিরঝিরে বৃষ্টি হয়েছে। সকালের বৃষ্টি হয়ে ভারি। সকাল সাতটা থেকে সোয়া ৮ টা পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে ৩১ দশমিক ৪ মিলিমিটার। দিনভর কখনো ভারি এবং কখনো গুড়িগুড়ি বৃষ্টিপাত হচ্ছে রাজশাহীতে।

নগরী ঘুরে দেখা যায় সর্বত্র জলাবদ্ধতা। নগরীর উপশহর ক্যান্টমেন্ট রাস্তাটিও বৃষ্টিতে ডুবে যায়। জলবাদ্ধতার কারণে যানবাহণ চলাচল করতেও ব্যাপক বেগ পেতে হয়। আরপায়ে হেঁটে পথচলার দুর্ভোগের শেষ নেই দিনভর। এলাকার বাসিন্দা জুলহাস আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, বারবার বৃষ্টিপাতে নগরজুড়ে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। আর বছর বছর ড্রেন নির্মাণ এবং সংস্কারের নামে কোটি কোটি টাকা সরকারের লোপাট করা হচ্ছে।রাস্তাগুলোর ড্রেনেজ ব্যবস্থা এতোই খারাপ যে একঘন্টা টানা বৃষ্টি হলে হাটু পানি জমে যায় সবসড়কে।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল আলম বলেন, ‘অনেক এলাকায় এখনো ড্রেনের কাজ চলছে। এ কারণে কিছু কিছু এলাকায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। তবে জলবাদ্ধতা নিরসনে কাজ চলছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৩৭২৪৭
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৩৭৫২
শীর্ষ সংবাদ:
চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি         শিক্ষা চ্যানেল করার চিন্তা সরকারের: সংসদে শিক্ষামন্ত্রী