বৃহস্পতিবার ৩ আষাঢ় ১৪২৮, ১৭ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধানমণ্ডিতে অপহৃত গার্মেন্টস ব্যবসায়ী উদ্ধার

  • দুর্ঘটনায় নিহত ৩

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছে চারজন। কাকরাইলে অটোরিক্সা ও বাসের মুখোমুখি সংঘর্ষে এক নারীর মৃত্যু হয়েছে। আহত হয়েছে তিনজন। উত্তরখান ও সবুজবাগে গলায় ফাঁস দিয়ে এক নারীসহ দুজন আত্মহত্যা করেছে। অপহৃত গার্মেন্টস ব্যবসায়ী সোহেলকে ধানম-ি থেকে উদ্ধার করেছে পুলিশ। অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। মিরপুরে আধা কেজি হেরোইনসহ এক মাদক সম্রাজ্ঞীকে আটক করা হয়েছে। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে জানা গেছে, রমনা থানাধীন কাকরাইলে সিএনজিচালিত অটোরিক্সা ও বাসের মুখোমুখি সংঘর্ষে আজিবুন নেছা (৩৮) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ সময় অটো চালক মোতালেব (৩৫), যাত্রী মাসুদ রানা (৪০) ও সেলিনা বেগম (৩৫) আহত হয়েছে। তাদের ঢাকা মেডিক্যালে ভর্তি করা হয়েছে। হতাহতরা সবাই অটোর যাত্রী, একে অপরের প্রতিবেশী।

সকালে উত্তরায় বাসচাপায় অজ্ঞাত (২৫) এক পথচারীর মৃত্যু হয়েছে। এ সময় আরেকজন আহত হয়েছেন। বিমানবন্দর থানার ওসি কামাল উদ্দিন জানান, রবিবার সকাল সাড়ে ১০টার দিকে উত্তরা ১ নম্বর সেক্টরের ৬ নম্বর রোডের মোড়ে ওই যুবক রাস্তা পার হচ্ছিলেন। এ সময় একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে তিনিসহ দুজন রাস্তায় পড়ে যান। এ সময় উত্তরাগামী একটি বাস অজ্ঞাত ওই পথচারীকে চাপা দেয়। আর মোটরসাইকেল আরোহীর পায়ের উপর দিয়ে গাড়ি চালিয়ে পালিয়ে যায়। ওসি জানান, পরে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়।

শনিবার মধ্যরাতে (৩৫) আরেক ব্যক্তির মৃত্যু হয়েছে।

দুইজনের আত্মহত্যা ॥ রাজধানীর উত্তরখান ও সবুজবাগে পৃথক ঘটনায় এক নারীসহ দুজন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সবুজবাগ থানার উপপরিদর্শক দুলাল চন্দ্র ভৌমিক জানান, শনিবার গভীররাতে পুলিশ মায়াকানন মসজিদের পেছনে একটি টিনশেড বাড়ি থেকে ফারজানা মুক্তার (২৮) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠানো হয়েছে। নিহতের বাবার নাম ফজলুল হক। গ্রামের বাড়ি নরসিংদী জেলার পলাশ থানায়। নিহতের পরিবারের বরাতে এসআই দুলাল চন্দ্র জানান, দুইটি বিয়ে হলেও মুক্তার কোন সংসারই টিকেনি। তালাক হয়ে যায়। এরপর সে মাদকাসক্ত হয়ে পড়ে। হতাশাজনিত কারণে মুক্তা আত্মহত্যা করতে পারে। অন্যদিকে উত্তরখান থানার উপপরিদর্শক (এসআই) মাহমুদুল হাসান জানান, একই সময় জামতলা বালুর মাঠ একটি বাড়ি থেকে আব্দুল মান্নান (৬০) নামে এক বৃদ্ধ রিক্সাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। পরে তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য রবিবার ভোরের দিকে ঢামেক মর্গে পাঠায়। নিহতের স্ত্রী শেফালি বেগম জানান, তিনি বিভিন্ন বাসায় কাজ করেন। সকালে সন্তানরা এবং আমি কাজ করতে বের হই। রাতে বাসায় এসে দেখি ভেতর থেকে দরজা বন্ধ। পরে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে স্বামীকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। পরে পুলিশকে খবর দেয়া হয়।

ইট মাথায় পড়ে এক মুদি দোকানির মৃত্যু ॥ রাজধানীর মিরপুরের চিড়িয়াখানা এলাকায় ইট মাথায় পড়ে বেলাল হোসেন গাজী (৫৫) নামে এক মুদি দোকানির মৃত্যু হয়েছে। নিহতের বাবার নাম আহসানউল্লাহ গাজী। তিনি শাহ আলী থানাধীন মিরপুর-১ এর ব্লক-ই, ৪২ নম্বর প্লটে থাকতেন। সেখানে তার মুদি দোকান ছিল। নিহতের ভাই হাশেম গাজী জানান, রবিবার সকাল সাড়ে ৯টার দিকে বাসার সামনে তার মুদি দোকানের সংস্কারের কাজ করছিলেন। এ সময় হঠাৎ একটি ইট তার মাথার ওপর পড়ে। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপহৃত ব্যবসায়ী উদ্ধার ॥ রবিবার ভোরের দিকে ধানম-ি এলাকার নর্দান ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের ভূগর্ভস্থ বেইজমেন্ট থেকে অপহৃত গার্মেন্টস ব্যবসায়ী সোহেলকে উদ্ধার করেছে আদাবর থানা পুলিশ। এ সময় ফুয়াদ মোহাম্মদ শাহ নামে এক অপহরণকারীকে ঘটনাস্থল থেকে হাতেনাতে গ্রেফতার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ ভিকটিমের রক্তমাখা শার্ট এবং লোহার রড উদ্ধার করে। উল্লেখ্য, শনিবার দুপুরে আদাবর থানার জাপান গার্ডেন সিটিস্থ টোকিও স্কয়ারের সামনে থেকে সোহেল অপহৃত হয়েছিল। আদাবর থানার অফিসার ইনচার্জ গাজী রুহুল ইমাম পিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

আধা কেজি হেরোইনসহ এক মাদক সম্রাজ্ঞী গ্রেফতার ॥ শনিবার গভীররাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ মিরপুর ২ নম্বর সেকশনের একটি আবাসিক ভবনের সামনে থেকে আধা কেজি হেরোইনসহ শিল্পী বেগম নামে এক মাদক সম্রাজ্ঞীকে গ্রেফতার করে। মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক মোঃ মুক্তার জানান, গোপন সংবাদের ভিত্তিতে মিরপুর ২ নম্বর এলাকার একটি আবাসিক ভবনের সামনে থেকে ওই নারীকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৫০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। তিনি আরও জানান, গ্রেফতারকৃত ওই নারী সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের সদস্য। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। তার বিরুদ্ধে মিরপুর মডেল থানায় সাতটি মামলা রয়েছে। তার স্বামীর নাম ইকবাল হোসেন। তারা ওই এলাকার জি-ব্লকের ২১ নম্বর রোডের একটি বাসায় ভাড়া থাকেন।

এদিকে শনিবার গভীররাতে পুরান ঢাকার ওয়ারীতে অভিযান চালিয়ে ১৫ হাজার পিস ইয়াবাসহ সন্দেহভাজন দুই মাদক বিক্রেতাকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। রবিবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে, ইউসুফ আহমদ ও মোঃ শুভ। ডিবির অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) খন্দকার নুরুন্নবী জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই মাদক বিক্রেতাকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

শীর্ষ সংবাদ:
চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি         শিক্ষা চ্যানেল করার চিন্তা সরকারের: সংসদে শিক্ষামন্ত্রী