বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গী গোষ্ঠীকে মদদ দিচ্ছে বিএনপি জামায়াত ॥ নাসিম

স্টাফ রিপোর্টার ॥ স্বাধীনতাবিরোধী ও জঙ্গী গোষ্ঠী দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতেই ব্লগার হত্যাসহ বিভিন্ন অপতৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, এই সকল জঙ্গী গোষ্ঠীকে মদদ দিচ্ছে বিএনপি-জামায়াত। কিন্তু সরকার জঙ্গী দমনের বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে। ইতোমধ্যেই ব্লগার হত্যার সঙ্গে জড়িত কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। জঙ্গীদের দেয়া তথ্য অনুযায়ী অর্থ সহযোগিতার জন্য তিন আইনজীবীকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান তিনি।

শনিবার ভারতের রাজধানী নয়াদিল্লীতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী ‘প্রতিরোধযোগ্য শিশু ও মাতৃমৃত্যু নির্মূলে বৈশ্বিক আহ্বান-২০১৫’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে এখন দিল্লীতে অবস্থান করছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানায়।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বলেন, বিএনপি-জামায়াত রাজনীতির সঙ্গে যুক্ত এই তিন আইনজীবী স্বীকার করেছেন তাঁরা এই ব্লগার হত্যাকারী জঙ্গীদের আর্থিক যোগান দিতেন। তিনি বলেন, দেশে যুদ্ধাপরাধীদের বিচার শুরু হওয়াতে তরুণ প্রজন্ম উৎসাহিত এবং আনন্দিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এই ঘাতকদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করতে অঙ্গীকারাবদ্ধ। কোন অপতৎপরতাই এই বিচার কার্যক্রম ব্যাহত করতে পারবে না।

নয়াদিল্লী সফর প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই সফর অত্যন্ত সফল হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণ উপস্থিত সবাইকে দারুনভাবে উজ্জীবিত করেছে। তিনি বলেন, সম্মেলন উদ্বোধনের আগে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর দেখা এবং কুশল বিনিময় হয়েছে। তিনি এ সময় বাংলাদেশে সফল সফরের কথা উল্লেখ করেছেন। এ সময়ে মোহাম্মদ নাসিম স্থল সীমান্ত চুক্তি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

শুক্রবার ভারতের স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, ভারত বাংলাদেশকে যে ২ বিলিয়ন ডলার দিয়েছে, তা থেকে স্বাস্থ্য খাতের বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে সহায়তা প্রদানের অনুরোধ জানানো হয়েছে। একই সঙ্গে চারটি নতুন মেডিক্যাল কলেজ এবং একটি ক্যান্সার ও বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নির্মাণ ও যন্ত্রপাতি সরবরাহের কথা বলা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ মাতৃ ও শিশুমৃত্যু হার রোধ এবং কমিউনিটি হেলথ ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদানে ভারতের চেয়ে এগিয়ে। আমরা এ বিষয়ে ভারতকে সহায়তা করতে পারি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী নবেম্বরে ঢাকায় এ বিষয়ে ১২৪ দেশের আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সেই সম্মেলনে ভারতের স্বাস্থ্যমন্ত্রী যোগ দেবেন। তখন বিষয়সমূহ চূড়ান্ত করা হবে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ        
//--BID Records