রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভার্জিনিয়ায় টিভি সাংবাদিক হত্যাকারীর আত্মহত্যা

ভার্জিনিয়ায় টিভি সাংবাদিক হত্যাকারীর আত্মহত্যা

অনলাইন ডেস্ক॥ টেলিভিশনে লাইভ সাক্ষাতকার চলার সময় দুজন সাংবাদিককে গুলি করে হত্যার জন্য দায়ী ব্যক্তি পুলিশের ধাওয়া খেয়ে আত্মহত্যা করেছেন বলে পুলিশ জানিয়েছে। আততায়ী নিজেও ঐ চ্যানেলের একজন সাবেক রিপোর্টার ভেস্টার লী ফ্লানাগান। তবে হত্যাকাণ্ডের পরপরই তিনি এবিসি টেলিভিশনে পাঠানো একটি ফ্যাক্স বার্তায় নিজেকে ′বারুদের স্তুপ′ বলে বর্ণনা করেন। চার্চে হামলার ঘটনার পর যেন তিনি ফেটে পড়তে চাইছিলেন বলে তার দাবী। ওই বার্তায় তিনি দাবি করেন, নিজে সমকামী ও কৃষ্ণাঙ্গ হওয়ায় আমেরিকায় তিনি বৈষম্য আর বিদ্রুপের শিকার হয়েছেন।

তাকে ধরার জন্য পুলিশ অভিযান চালালে তিনি গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করেন। পুলিশ তাকে গাড়ি ধাওয়া করলে তিনি নিজের আগ্নেয়াস্ত্র দিয়ে নিজেকে গুলি করেন। ভার্জিনিয়া অঙ্গরাজ্যের মনেটা শহরে বুধবার ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় নিহতরা হলেন টিভি রিপোর্টার অ্যালিসন পার্কার ও ক্যামেরাম্যান অ্যাডাম ওয়ার্ড।এ ঘটনার পর হোয়াইট হাউজ বলেছে, এই হামলার ঘটনা আবার মনে করিয়ে দিয়েছে যে, যুক্তরাষ্ট্রে অস্ত্র নিয়ন্ত্রণের বিষয়টি কতটা জরুরী। তারা যে টেলিভিশন চ্যানেলে কাজ করতেন তার নাম ডব্লিউডিবিজে।

চ্যানেলটির কর্তৃপক্ষ জানিয়েছে, রিপোর্টার অ্যালিসন পার্কার এবং ক্যামেরাম্যান অ্যাডাম ওয়ার্ড ঘটনাস্থলেই নিহত হন।

টেলিভিশন ফুটেজে দেখা গেছে ওই নারী সাংবাদিক তার অতিথির সাক্ষাতকার নেয়ার আগে হাসিঠাট্টা করছিলেন।এর পরপরই কয়েক দফা গুলির শব্দ। সঙ্গে সঙ্গে চিৎকার শোনা যায় এবং সাংবাদিক লুটিয়ে পড়েন। ক্যামেরাটিও মাটিতে পড়ে যায়। তবে তখনও ক্যামেরা চলছিল। এতে দেখা যায়, কালো পোশাক পরা এক ব্যক্তি হাতে বন্দুক নিয়ে দ্রুতগতিতে স্থান ত্যাগ করে চলে যান।

হামলার কারণ এখনও জানা যায়নি।

সূত্র : বিবিসি বাংলা

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records