মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরগুনার কলেজে অনার্স কোর্স চালু

সংবাদদাতা, পাথরঘাটা, বরগুনা॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্তি কমিটির ৭০তম সভায় বরগুনার পাথরঘাটা উপজেলা সদরে অবস্থিত পাথরঘাটা মহাবিদ্যালয়ে দুটি বিষয়ে অনার্স কোর্স চালুর সিদ্ধান্ত হয়েছে। চলতি ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষ থেকে কলেজটিতে স্নাতক (সম্মান)কোর্সে বাংলা ও সমাজবিজ্ঞান বিষয়ে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে বলে কলেজ সূত্রে জানাগেছে।

ইতোমধ্যে ওই বিষয় দুটিতে পাঠদানের জন্য ৫ জন করে মোট ১০ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। বর্তমানে কলেজটিতে ১হাজার ৫শত ১৩ জন শিক্ষার্থী, ৫৩ জন শিক্ষক ও ১২ জন কর্মচারী রয়েছে। পলি বিধৌত বিষখালী,বলেশ্বর ও বঙ্গোপ সাগর বেষ্টিত দুর্গম পাথরঘাটা উপজেলার সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর উচ্চ শিক্ষার জন্য ১৯৮৫ সালে কলেজটি প্রতিষ্ঠিত হয়। ২০০৫-২০০৬ শিক্ষাবর্ষ থেকে কলেজটিতে স্নাতক (পাস) কোর্স চালু হয়। সর্বশেষ চলতি ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষ থেকে স্নাতক সম্মান কোর্স চালু হওয়ায় সাগর তীরের জনসাধারনের মধ্যে আশার আলো দেখছে। গত ২৩ আগষ্ট পাথরঘাটা মহাবিদ্যালয়ের ছাত্র-শিক্ষক ও অভিভাবকরা পাথরঘাটা প্রেসক্লাবের সংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় জাতীয়করণের এই দাবির কথা জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         করোনা : ২৪ ঘন্টায় আরও ৩৪ জন শনাক্ত         ফুল, ফল, আসবাবসহ ১৩৫টি পণ্য আমদানিতে খরচ বাড়ল         মোংলায় পৌঁছল ভারতের দুই যুদ্ধ জাহাজ         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         সিঙ্গাপুর গেলেন জিএম কাদের         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়