বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মন্ট্রিল উতসবে বাংলাদেশি ২ ছবি

অনলাইন ডেস্ক ॥ কানাডার মন্ট্রিলে বিশ্ব চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশের দুটি চলচ্চিত্র। ছবি দুটি হল- আবু শাহেদ ইমনের ‘জালালের গল্প’ এবং রুবাইয়াত হোসেনের ‘ আন্ডার কন্সট্রাকশন’।

আগামী ২৭ আগস্ট বসছে মন্ট্রিল বিশ্ব চলচ্চিত্র উৎসবের ৩৯তম আসর। চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। মন্ট্রিল বিশ্ব চলচ্চিত্র উৎসবের ‘ফোকাস অন ওয়ার্ল্ড সিনেমা’ বিভাগে দেখানো হবে বাংলাদেশের এই দুই ছবি। ২ সেপ্টেম্বর থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বাইরের দর্শকেরা ছবি দুটি দেখতে পাবেন।

‘জালালের গল্প’ ইমন পরিচালিত প্রথম এবং ‘আন্ডার কন্সট্রাকশন’ রুবাইয়াত হোসেনের দ্বিতীয় চলচ্চিত্র। এ ধরনের একটি উৎসবে তাদের ছবি প্রদর্শিত হবে জেনে দারুণ উচ্ছ্বসিত নির্মাতা ইমন ও রুবাইয়াত।

মেহেরজান-খ্যাত পরিচালক রুবাইয়াত হোসেনের ‘আন্ডার কন্সট্রাকশন’ চলচ্চিত্রটি নির্মিত হয়েছে সমকালীন ঢাকা শহরের প্রেক্ষাপটে রয়া নামের মধ্যবিত্ত এক নারীর আত্ম-অনুসন্ধানের পটভূমিতে। এ বছর যুক্তরাষ্ট্রের সিয়াটল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘দ্য নিউ ডিরেক্টরস শোকেস’ বিভাগে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয়।

অন্যদিকে, জালাল নামে একটি ছেলের জীবনের তিন অধ্যায়ের তিনটি ভিন্ন গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘জালালের গল্প’ ছবিটি। বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে গত বছর কোরিয়ার বুসান উৎসবে ‘নিউ কারেন্টস’ বিভাগে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়ে ভারতের গোয়া ও জয়পুর, ইরানের ফজর, ফিজি, মেলবোর্ন ও পর্তুগালের আভাঙ্কাসহ আরও অনেকগুলো গুরুত্বপূর্ণ উৎসবে ইতিমধ্যেই ছবিটি পুরস্কৃত ও প্রদর্শিত হয়েছে।

বাংলাদেশের দর্শকেরা আগামী ০৪ সেপ্টেম্বর থেকে প্রেক্ষাগৃহে ‘জালালের গল্প’ ছবিটি দেখতে পারবেন। জালালের গল্প ছবির মুক্তি উপলক্ষে এরই মধ্যে ট্রেলার ছাড়া হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি