শুক্রবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মন্ট্রিল উতসবে বাংলাদেশি ২ ছবি

অনলাইন ডেস্ক ॥ কানাডার মন্ট্রিলে বিশ্ব চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশের দুটি চলচ্চিত্র। ছবি দুটি হল- আবু শাহেদ ইমনের ‘জালালের গল্প’ এবং রুবাইয়াত হোসেনের ‘ আন্ডার কন্সট্রাকশন’।

আগামী ২৭ আগস্ট বসছে মন্ট্রিল বিশ্ব চলচ্চিত্র উৎসবের ৩৯তম আসর। চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। মন্ট্রিল বিশ্ব চলচ্চিত্র উৎসবের ‘ফোকাস অন ওয়ার্ল্ড সিনেমা’ বিভাগে দেখানো হবে বাংলাদেশের এই দুই ছবি। ২ সেপ্টেম্বর থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বাইরের দর্শকেরা ছবি দুটি দেখতে পাবেন।

‘জালালের গল্প’ ইমন পরিচালিত প্রথম এবং ‘আন্ডার কন্সট্রাকশন’ রুবাইয়াত হোসেনের দ্বিতীয় চলচ্চিত্র। এ ধরনের একটি উৎসবে তাদের ছবি প্রদর্শিত হবে জেনে দারুণ উচ্ছ্বসিত নির্মাতা ইমন ও রুবাইয়াত।

মেহেরজান-খ্যাত পরিচালক রুবাইয়াত হোসেনের ‘আন্ডার কন্সট্রাকশন’ চলচ্চিত্রটি নির্মিত হয়েছে সমকালীন ঢাকা শহরের প্রেক্ষাপটে রয়া নামের মধ্যবিত্ত এক নারীর আত্ম-অনুসন্ধানের পটভূমিতে। এ বছর যুক্তরাষ্ট্রের সিয়াটল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘দ্য নিউ ডিরেক্টরস শোকেস’ বিভাগে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয়।

অন্যদিকে, জালাল নামে একটি ছেলের জীবনের তিন অধ্যায়ের তিনটি ভিন্ন গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘জালালের গল্প’ ছবিটি। বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে গত বছর কোরিয়ার বুসান উৎসবে ‘নিউ কারেন্টস’ বিভাগে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়ে ভারতের গোয়া ও জয়পুর, ইরানের ফজর, ফিজি, মেলবোর্ন ও পর্তুগালের আভাঙ্কাসহ আরও অনেকগুলো গুরুত্বপূর্ণ উৎসবে ইতিমধ্যেই ছবিটি পুরস্কৃত ও প্রদর্শিত হয়েছে।

বাংলাদেশের দর্শকেরা আগামী ০৪ সেপ্টেম্বর থেকে প্রেক্ষাগৃহে ‘জালালের গল্প’ ছবিটি দেখতে পারবেন। জালালের গল্প ছবির মুক্তি উপলক্ষে এরই মধ্যে ট্রেলার ছাড়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ