মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মন্ট্রিল উতসবে বাংলাদেশি ২ ছবি

অনলাইন ডেস্ক ॥ কানাডার মন্ট্রিলে বিশ্ব চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশের দুটি চলচ্চিত্র। ছবি দুটি হল- আবু শাহেদ ইমনের ‘জালালের গল্প’ এবং রুবাইয়াত হোসেনের ‘ আন্ডার কন্সট্রাকশন’।

আগামী ২৭ আগস্ট বসছে মন্ট্রিল বিশ্ব চলচ্চিত্র উৎসবের ৩৯তম আসর। চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। মন্ট্রিল বিশ্ব চলচ্চিত্র উৎসবের ‘ফোকাস অন ওয়ার্ল্ড সিনেমা’ বিভাগে দেখানো হবে বাংলাদেশের এই দুই ছবি। ২ সেপ্টেম্বর থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বাইরের দর্শকেরা ছবি দুটি দেখতে পাবেন।

‘জালালের গল্প’ ইমন পরিচালিত প্রথম এবং ‘আন্ডার কন্সট্রাকশন’ রুবাইয়াত হোসেনের দ্বিতীয় চলচ্চিত্র। এ ধরনের একটি উৎসবে তাদের ছবি প্রদর্শিত হবে জেনে দারুণ উচ্ছ্বসিত নির্মাতা ইমন ও রুবাইয়াত।

মেহেরজান-খ্যাত পরিচালক রুবাইয়াত হোসেনের ‘আন্ডার কন্সট্রাকশন’ চলচ্চিত্রটি নির্মিত হয়েছে সমকালীন ঢাকা শহরের প্রেক্ষাপটে রয়া নামের মধ্যবিত্ত এক নারীর আত্ম-অনুসন্ধানের পটভূমিতে। এ বছর যুক্তরাষ্ট্রের সিয়াটল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘দ্য নিউ ডিরেক্টরস শোকেস’ বিভাগে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয়।

অন্যদিকে, জালাল নামে একটি ছেলের জীবনের তিন অধ্যায়ের তিনটি ভিন্ন গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘জালালের গল্প’ ছবিটি। বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে গত বছর কোরিয়ার বুসান উৎসবে ‘নিউ কারেন্টস’ বিভাগে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়ে ভারতের গোয়া ও জয়পুর, ইরানের ফজর, ফিজি, মেলবোর্ন ও পর্তুগালের আভাঙ্কাসহ আরও অনেকগুলো গুরুত্বপূর্ণ উৎসবে ইতিমধ্যেই ছবিটি পুরস্কৃত ও প্রদর্শিত হয়েছে।

বাংলাদেশের দর্শকেরা আগামী ০৪ সেপ্টেম্বর থেকে প্রেক্ষাগৃহে ‘জালালের গল্প’ ছবিটি দেখতে পারবেন। জালালের গল্প ছবির মুক্তি উপলক্ষে এরই মধ্যে ট্রেলার ছাড়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ