মঙ্গলবার ৩০ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশুর জন্য রিভিউ বোর্ড গঠন

স্টাফ রিপোর্টার ॥ মায়ের গর্ভে গুলিবিদ্ধ শিশুর চিকিৎসায় চার সদস্যের রিভিউ বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান। আজ সকালে এই বোর্ড গঠন করা হয়।

নবজাতক বিভাগের প্রধান অধ্যাপক ডা. আবিদ হোসেন মোল্লাকে প্রধান করে এই বোর্ড গঠন করা হয়। এই বোর্ডের বাকি তিনজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিশেষজ্ঞ। অন্যদিকে, পূর্বে গঠিত আট সদস্যের মেডিকেল বোর্ডও শিশুর চিকিৎসায় নিয়োজিত থাকবে বলে জানান তিনি। শুক্রবার দুপুরে পরিচালক মা নাজমা ও গুলিবিদ্ধ শিশুটিকে দেখতে আসেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২১২ নাম্বর ওয়ার্ডে থাকা মা ও আইসিইউতে থাকা শিশুটিকে দেখে সাংবাদিকদের তিনি জানান, মা নাজমা বেগম এখন সুস্থ আছেন তবে শিশুটির অবস্থা উন্নতির দিকে হলেও এখনও সে আশংকামুক্ত নয়। তাকে সুস্থ করে তুলার জন্য চিকিৎসকরা আপ্রান চেষ্টা করছেন। তিনি আরো জানান, শিশুটির সুস্থতার জন্য আজ তাকে মায়ের বুকের দুধ দেয়া হবে।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা