মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভূঞাপুরে সরকারী কলেজে তিন গুণ ভর্তি ফি আদায়

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৪ জুলাই ॥ শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে টাঙ্গাইলের ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারী কলেজে ভর্তি ফি ১ হাজার টাকার স্থলে বিভিন্ন অজুহাত দেখিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে ৩ হাজার ৫শ’ টাকা আদায়ের অভিযোগ উঠেছে। অন্যত্র কোন কলেজে ভর্তির সুযোগ না থাকায় বাধ্য হয়েই শিক্ষার্থীদের বাড়তি ফি দিয়ে নির্দিষ্ট কলেজে ভর্তি হতে হচ্ছে। এতে করে চরম বিপাকে পড়েছে সাধারণ শিক্ষার্থীরা। অথচ বাড়তি টাকা আদায়ের বিষয়ে কলেজের অধ্যক্ষ বললেন, ইবরাহীম কলেজটি পূর্ণাঙ্গ সরকারী হয়নি বিধায় বেসরকারী কলেজের সমমান ভর্তি ফি নেয়া হচ্ছে।

জানা যায়, ইবরাহীম খাঁ কলেজটি সরকারীকরণের পরপরই বিভিন্ন অনিয়ম বেড়ে গেছে। ভর্তির নামে বিভিন্ন অজুহাতে শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা হচ্ছে বাড়তি টাকা। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নীতিমালা অনুযায়ী মফস্বল (পৌর) এলাকার কলেজে এ বছর একাদশ শ্রেণীতে ভর্তি ফি ধরা হয়েছে সর্বোচ্চ ১ হাজার টাকা। অথচ শিক্ষা বোর্ডের নীতিমালা তোয়াক্কা না করে ইচ্ছেমাফিক শিক্ষার্থীদের কাছ থেকে নিয়মের তিনগুণ বেশি টাকা আদায় করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন         অপরাধী সন্ত্রাসীদের দলীয় পরিচয় থাকতে পারে না         করোনা থেকে এ পর্যন্ত সুস্থ দেড় লাখের বেশি         কৃষক বাঁচাতে চায় সরকার ॥ ২৫ পাটকল পুনরায় দ্রুত চালুর উদ্যোগ         হাইকোর্টে গঠন করা হলো ৫৩ বেঞ্চ, নিয়মিত ১৮         পূর্ণাঙ্গ আন্তর্জাতিক রূপ পাচ্ছে ওসমানী বিমানবন্দর         বন্যা পরিস্থিতি এবার দীর্ঘস্থায়ী হতে পারে         এমপির সুপারিশে চাকরি নেয় লিয়াকত         ঢাকা-১৮ ও পাবনা-৪ আসনের উপ-নির্বাচন হবে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে         তরুণরাই উন্নয়নের মূল চালিকাশক্তি ॥ পলক         সাবেক স্বরাস্ট্রমন্ত্রীর হাসপাতালসহ দুই হাসপাতালকে ১১ লাখ টাকা জরিমানা         মালামাল পরিবহনে নেপালকে রেল ট্রানজিট দিচ্ছে বাংলাদেশ         করোনা ভাইরাসের ভ্যাকসিন আগে পাওয়াই এখন সরকারের মূল লক্ষ্য         শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচারকাজ শুরু হচ্ছে বুধবার         ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী        
//--BID Records