শনিবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভূঞাপুরে সরকারী কলেজে তিন গুণ ভর্তি ফি আদায়

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৪ জুলাই ॥ শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে টাঙ্গাইলের ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারী কলেজে ভর্তি ফি ১ হাজার টাকার স্থলে বিভিন্ন অজুহাত দেখিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে ৩ হাজার ৫শ’ টাকা আদায়ের অভিযোগ উঠেছে। অন্যত্র কোন কলেজে ভর্তির সুযোগ না থাকায় বাধ্য হয়েই শিক্ষার্থীদের বাড়তি ফি দিয়ে নির্দিষ্ট কলেজে ভর্তি হতে হচ্ছে। এতে করে চরম বিপাকে পড়েছে সাধারণ শিক্ষার্থীরা। অথচ বাড়তি টাকা আদায়ের বিষয়ে কলেজের অধ্যক্ষ বললেন, ইবরাহীম কলেজটি পূর্ণাঙ্গ সরকারী হয়নি বিধায় বেসরকারী কলেজের সমমান ভর্তি ফি নেয়া হচ্ছে।

জানা যায়, ইবরাহীম খাঁ কলেজটি সরকারীকরণের পরপরই বিভিন্ন অনিয়ম বেড়ে গেছে। ভর্তির নামে বিভিন্ন অজুহাতে শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা হচ্ছে বাড়তি টাকা। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নীতিমালা অনুযায়ী মফস্বল (পৌর) এলাকার কলেজে এ বছর একাদশ শ্রেণীতে ভর্তি ফি ধরা হয়েছে সর্বোচ্চ ১ হাজার টাকা। অথচ শিক্ষা বোর্ডের নীতিমালা তোয়াক্কা না করে ইচ্ছেমাফিক শিক্ষার্থীদের কাছ থেকে নিয়মের তিনগুণ বেশি টাকা আদায় করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি