মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে পাচার কালে তিন নারী উদ্ধার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী র‌্যাবের বাগমারা ক্যাম্পের সদস্যরা নওগাঁয় অভিযান চালিয়ে বিদেশে পাচারের চেষ্টাকালে তিন নারীকে উদ্ধার করেছে। একই সময় পাচারকারী চক্রের এক সদস্যকেও আটক করা হয়েছে। তার নাম আবু হোসেন ওরফে বাবু (৩৫)। মঙ্গলবার দুপুরে তাদের উদ্ধারের পর জিজ্ঞাসাবাদ শেষে বুধবার দুপুরে র‌্যাব রাজশাহীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নওগাঁ সদরের জজকোর্ট এলাকায় অভিযান চালিয়ে মানব পাচারের হাত থেকে তিন নারীকে উদ্ধার করা হয়। এ সময় আটক করা হয় বাবুকে। তার বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলার চকহরিবভ আদর্শ গ্রামে। একই সময় তার কাছ থেকে ইউনিয়ন পরিষদের ৬টি ফাঁকা পরিচয়পত্র, ৬টি পাসপোর্ট সাইজের ছবি উদ্ধার করা হয়। উদ্ধারকৃতরা হলেন, ফরিদা পারভীন, ছাবিহা খাতুন ও সাহারা বেগম। তাদের সকলের বাড়ি মাহদেপুরের আদর্শ গ্রামে। ওই তিন নারীকে ওমানে পাচারের চেষ্টা করছিল পাচারকারী চক্রের সদস্য বাবু।

কুমিরের ডিম

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ২২ জুলাই ॥ তালতলী উপজেলার টেংরাগিরি সংরক্ষিত বনের সোনাকাটা ইকোপার্কের কুমির প্রজনন কেন্দ্রের কুমির ‘সখিনা’ মা হতে যাচ্ছে। সকিনা প্রথমবারের মতো ডিম দিয়েছে বলে জানান বনবিভাগের কর্মকর্তারা। এ বছর জুলাই মাসের প্রথম সপ্তাহে কুমির সখিনাকে ডিমে তা দিতে দেখা গেছে। এ কুমিরটি ২৫Ñ৩০টি ডিম দিয়েছে বলে ধারণা করছে বন কর্মকর্তারা। এ ডিম থেকে বাচ্চা আসবে বলে আশা সংশ্লিষ্টদের।

ফল বৃক্ষে ভরব দেশ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ‘পাহাড়, সমতল, উপকূলে গাছ লাগাই সবাই মিলে’- ‘দিন বদলের বাংলাদেশ, ফল বৃক্ষে ভরব দেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে বনজ, ফলদ ও ভেষজ বৃক্ষমেলা শুরু হয়েছে। বুধবার জেলা শহরের টাউন ক্লাব মাঠে দশ দিনব্যাপী এই বৃক্ষমেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক জাকীর হোসেন। জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে মেলায় সরকারী ও বেসরকারীসহ মোট ৮০টি নার্সারির স্টল স্থান পেয়েছে।

শিবগঞ্জে দেবোত্তর সম্পত্তি রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জে বঙ্কবিহারী দেবোত্তর সম্পত্তি ভূমিদস্যুদের হাত থেকে রক্ষা ও মন্দিরে সন্ত্রাসী কর্মকা- বন্ধের দাবিতে বুধবার দুপুরে শহরের সাধারণ পাঠাগারে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ ও বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ।

এ সময় তারা বলেন, শিবগঞ্জের শ্রীশ্রী বঙ্কবিহারী দেবোত্তর এস্টেটের মন্দির ও তার মালিকানাধীন ৬৮ বিঘা কৃষি, ফল-ফুলের বাগান ও পুকুর গ্রাস করার জন্য কয়েক দফা মন্দিরে হামলা চালিয়ে ভাংচুর করা হয়। সব ঘটনায় থানায় এজাহার দায়ের করা হলেও পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করেনি।

শীর্ষ সংবাদ:
মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে