সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মির্জা ফখরুল জামিনে মুক্তি পেলেন

স্টাফ রিপোর্টার ॥ জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার সন্ধ্যায় ইফতারের কয়েক মিনিট আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে চিকিৎসাধীন থাকা অবস্থায় তাকে মুক্তি দেয়া হয়। শর্তসাপেক্ষে জামিনে মুক্তি দেয়া হলেও কোন রাজনৈতিক কর্মকা-ে অংশ নিতে পারবেন না তিনি। জানা যায়, মির্জা ফখরুল শীঘ্রই চিকিৎসার জন্য বিদেশে যাবেন। সিঙ্গাপুর অথবা যুক্তরাষ্ট্রে গিয়ে তিনি চিকিৎসা নিতে পারেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে বিদেশে যাওয়ার আগ পর্যন্ত রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নেবেন তিনি।

মুক্তির আইনী প্রক্রিয়া শেষে হুইল চেয়ারে বসা অবস্থায় হাসপাতাল ফটকে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমি খুব অসুস্থ, হার্টে ব্লকসহ শারীরিক বিভিন্ন সমস্যা আছে। ছয় মাসে আমার ১২ কেজি ওজন কমেছে। মুক্তি পাওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি। তিনি বলেন, আমি আগে আমেরিকা ও সিঙ্গাপুরে ডাক্তার দেখাতাম। এখনও সেখানেই যাব। আমার স্ত্রী সে দেশের ডাক্তারের সঙ্গে যোগাযোগ করেছেন। সুস্থ হয়ে দেশে ফিরে তিনি যেন আবার দেশ ও জনগণের সেবায় নিজেকে নিয়োজিত করতে পারেন সে জন্য সবার দোয়া চেয়েছেন মির্জা ফখরুল।

প্রিজন সেল থেকে মুক্তি পাওয়ার পর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন মা ফাতেমা আমিনকে দেখতে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তার সঙ্গে স্ত্রী রাহাত আরা খান ও বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিএনপি নেতৃত্বাধীন টানা অবরোধ কর্মসূচী চলাকালে ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব থেকে বের হয়ে যাওয়ার সময় তাকে গ্রেফতার করে পুলিশ। এর আগের দিন গ্রেফতার এড়াতে তিনি জাতীয় প্রেসক্লাবে অবস্থান এবং সেখানেই রাত্রি যাপন করেন। টানা ৯২ দিন আন্দোলন চলাকালে পেট্রোলবোমা হামলা চালিয়ে মানুষ হত্যা, গাড়ি পোড়ানোসহ বেশ কটি মামলার আসামি হন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত         স্বাস্থ্যবিধি না মানলে সরকারকে আরও কঠোর হতে হবে ॥ সেতুমন্ত্রী         মশক নিয়ন্ত্রণে তৃণমূল থেকে উচ্চ পর্যায়ে পর্যন্ত ঢেলে সাজানো হবে ॥ তাপস         করোনায় মারা যাওয়া নার্সের পরিবারকে ২ লাখ টাকার সঞ্চয়পত্র দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী         চসিক-সংসদের উপনির্বাচনসহ ভোট নিয়ে প্রস্তাবনা চাইলো ইসি         ভূমিকম্পে কেঁপে উঠল জাপান         ভারত থেকে আরও ১৬শ' টন পেঁয়াজ আমদানি করা হলো রেলপথে         লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         নারায়ণগঞ্জে করোনা জয়ী ১০১ জন পুলিশ সদস্যকে সংবর্ধনা         গণপরিবহনে ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট         হাঁটু গেড়ে বিক্ষোভে সংহতি জানালো নিউ ইয়র্ক-মিয়ামির পুলিশ         বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক ॥ ফখরুল         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত         যুক্তরাষ্ট্রে বিক্ষোভের মুখে ফের বন্ধ অ্যাপল স্টোর        
//--BID Records