বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেরা রোমান্টিক জুটির চলচ্চিত্র ‘লাভ ম্যারেজ’ ॥ শাহীন সুমন

সফল চলচ্চিত্র পরিচালক শাহীন সুমন। এবার ঈদ-উল-ফিতরে মুক্তি পাচ্ছে তার নির্মিত চলচ্চিত্র ‘লাভ ম্যারেজ’। সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে চলচ্চিত্রটি ছাড়পত্র পেয়েছে। এ সময়ের আলোচিত জুটি শাকিব খান ও অপু বিশ্বাস এ চলচ্চিত্রে অভিনয় করেছেন। দেলোয়ার হোসেন দিলের গল্পে চলচ্চিত্রটির চিত্রনাট্যও তৈরি করেছেন পরিচালক নিজে। প্রযোজনা প্রতিষ্ঠান হার্ট বিটের ব্যানারে নির্মিত এ চলচ্চিত্র এবং অন্যনা বিষয় নিয়ে পরিচালকের সঙ্গে কথা হয়।

‘লাভ ম্যারেজ’ চলচ্চিত্রটির গল্প কেমন?

শাহীন সুমন : যেহেতু নাম ‘লাভ ম্যারেজ’, বুঝতেই পারছেন সম্পূর্ণ প্রেমের একটি চলচ্চিত্র। প্রেমের প্রকাশ তো বিভিন্নভাবে হয়, আমার এ চলচ্চিত্রেও প্রেমের ক্ষেত্রে এক ভিন্নতা এসেছে। প্রেমের পরিণতি কোন এক সময়ে বিয়ের মধ্যদিয়েই ঘটে। আমার চলচ্চিত্রের দেখা যাবে ঢাকাইয়া কুট্টির ছেলে শাকিব। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজীতে মাস্টার্স করা এই ছেলেটি কখনই নিজের পড়ালেখা নিয়ে বড়াই করে না। উচ্চ শিক্ষিত হয়েও বাপ-দাদার ঐতিহ্যকে ধারণ করে চলে। কথা বলে ঢাকাইয়া ভাষায়। সে সিদ্ধান্ত নেয়, প্রেম না করে বিয়ে করবে না। সে যাকে জীবন সঙ্গিনী করবে তার সম্পর্কে ভালভাবে না জেনে, না বুঝে সে তাকে বিয়ে করবে না। ঢাকা শহরের নাম করা ডনের মেয়ে অপু থাকত অস্ট্রেলিয়া। সে ঢাকায় এলে শাকিব তার সঙ্গে প্রেম করতে ব্যর্থ হয়। অপু প্রথমে ভুল বুঝে ছেলেটির ব্যবহারে। অপুর ধারণা ছেলেটি অল্প শিক্ষিত, অভদ্র। কিন্তু অপুর ভুল যখন ভাঙ্গে তখন চলে গেছে বহুদূর। প্রেমে জয় এলেও বাধা বিয়েতে। পালিয়ে গিয়ে বিয়ে করবে নাকি অন্য কিছু। মিলন তো হতেই হবে। এভাবেই চলচ্চিত্রটির গল্প আবর্তিত।

চলচ্চিত্রে আর কারা অভিনয় করছেন?

শাহীন সুমন : মিশা সওদাগর, সাদেক বাচ্চু, কাবিলা, কমল পাটেকার, জিয়া তালুকদার, শিরিন বকুল, শিরিন আলম, বাদল শেখসহ আরও অনেকে। সিনেমাটি প্রযোজনা করছেন তাপশী ঠাকুর।

চলচ্চিত্রে নতুনত্ব কী থাকছে?

শাহীন সুমন : চলচ্চিত্রটির গল্প সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকের। চলচ্চিত্রটির গল্পকার দেলোয়ার হোসেন দিল নিজেই এর সংলাপ রচনা করেছেন। কমেডি, এ্যাকশন, রোমান্স সব কিছুই রয়েছে। আমি চেষ্টা করেছি গতানুগতিক ধারার বাইরে এসে চলচ্চিত্রটি নির্মাণ করতে। বাকিটা দর্শক বলবে।

চলচ্চিত্রটি নিয়ে আপানার প্রত্যাশা কেমন?

শাহীন সুমন : এই সময়ের এক নম্বর হিরো শাকিব খান এটা সবাই এক বাক্যে স্বীকার করবেন। অভিনয়ের ক্যারিয়ারে বহু নায়িকার সঙ্গে অভিনয় করেছেন। তবে সাম্প্রতিক রোমান্টিকতার দিক থেকে দর্শক শাকিব অপু জুটিকে যেভাবে নিয়েছে অন্য নায়ক-নায়িকার ক্ষেত্রে তেমন হয়নি। তাদের পর্দার প্রেম দর্শকের মনে ধরে বলেই আমি আবারও তাদের নিয়ে চলচ্চিত্র তৈরি করেছি। সেরা রোমান্টিক জুটির চলচ্চিত্র ‘লাভ ম্যারেজ’। আমার বিশ্বাস এটি আমার আগের গুলোর চেয়েও অনেক বেশি সাফল্য পাবে।

দেশীয় চলচ্চিত্র এখন কোন পর্যায়ে?

শাহীন সুমন : চলচ্চিত্রের যে সুসময় যাচ্ছে এটা জোর দিয়ে বলতে পারছি না। প্রথমত দিন দিন সিনেমা হল বন্ধ হয়ে যাচ্ছে। হলের পরিবেশ এতটাই খারাপ যে দর্শক সপরিবারে সেখানে চলচ্চিত্র দেখতে যেতে চায় না। অশ্লীলতার প্রভার থেকে আমাদের চলচ্চিত্র এখন মুক্ত। অনেক ভাল কাজ হচ্ছে।

আপনার পরবর্তী চলচ্চিত্রের খবর কী?

শাহীন সুমন : অনেক আগেই ‘প্রেম বলে কিছু নেই’ চলচ্চিত্রের শূটিং শুরু করেছি। ঈদের পর পরই আবার শূটিং শুরু হবে।

Ñগৌতম পা-ে

শীর্ষ সংবাদ:
ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         ভারতের সাথে সড়ক পথে যাতায়াত চালু করা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         রাজধানীর কামরাঙ্গীরচরে গড়ে তোলা হবে কেন্দ্রীয় বাণিজ্যিক অঞ্চল : মেয়র তাপস         জঙ্গি সংগঠন বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         পিপিপিতে হবে ঢাকার ইস্ট-ওয়েস্ট এলিভেটেড এক্সপ্রেসওয়ে         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে ॥ ফখরুল         একজন সৃষ্টিশীল শিক্ষক বিশ্ববিদ্যালয়কে আলোকিত করতে পারে ॥ ইবি ভিসি         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি