রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘পেট্রোল বোমাহামলাকারীদের বিচার করা হবে’

অনলাইন ডেস্ক ॥ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, পেট্রোল বোমাহামলাকারীদের বিচার করা হবে। তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য মোঃ আবুল কালামের এক প্রশ্নের জবাবে আরো বলেন, সন্ত্রাস বিরোধী আইন, ২০০৯ এর আওতায় এসব নাশকতাকারীদের বিচার করা হবে।

সরকারি দলের সদস্য তালুকদার মোঃ ইউনুসের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, হরতাল ও অবরোধ বন্ধ করার লক্ষ্যে কোন আইন প্রণয়নের পরিকল্পনা আপাতত সরকারের নেই।

তিনি বলেন, হরতাল, অবরোধ ও বিভিন্ন প্রকার নাশকতার নামে দেশের জনসাধারণ ও তাদের জানমাল যারা ধ্বংস করেছে তাদেরকে বিদ্যমান সন্ত্রাস বিরোধী আইনের আওতায় এনে শাস্তির বিধান রয়েছে।

তিনি বলেন, এই আইনের সংশ্লিষ্ট বিধান অনুযায়ী বিগত দিনগুলোতে সংঘটিত বিভিন্ন নাশকতামূলক অপরাধের জন্য সারাদেশে মামলা দায়ের করা হয়েছে। এই মামলাসমূহের বিচার কার্য যাতে থেমে না থাকে সেজন্য সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ এর বিধান অনুযায়ী সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনাল গঠন ও বিচারক নিয়োগ না হওয়া পর্যন্ত দায়রা জজ বা অতিরিক্ত দায়রা জজ মামলা বিচারকার্য পরিচালনার নির্দেশনা প্রদান করা হয়েছে।

সরকারি দলের সদস্য এম. আবদুল লতিফের অপর এক প্রশ্নের জবাবে আইন মন্ত্রী বলেন, কোন মানবাধিকার সংগঠনের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোন অভিযোগ থাকলে তা তদন্তপূর্বক প্রচলিত আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সরকারি দলের সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের এক প্রশ্নের জবাবে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেন, দেশে মুসলিম সম্প্রদায়ের জন্য ৬ হাজার ২৪৯ জন নিকাহ রেজিস্ট্রার এবং হিন্দু সম্প্রদায়ের জন্য ৫১৬ জন বিবাহ নিবন্ধক রয়েছে।

তিনি বলেন, গত ২০১৪-২০১৫ অর্থবছরে বিবাহ রেজিস্ট্রার খাত থেকে বাৎসরিক ফি, বিবাহ নিবন্ধন ফি ও লাইসেন্স ফিসহ সর্বমোট ১ কোটি ৫৮ লাখ ৬৫ হাজার ৩০১ টাকা সরকারের আয় হয়েছে।

সূত্র: বাসস

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার         বেবিচকের নির্বাহী প্রকৌশলী বরখাস্ত         সোমবার থেকে ফাইজারের টিকা প্রদান শুরু         আগামী ২২ জুন থেকে খুলনা রেলস্টেশনে ট্রেন আসা-যাওয়া বন্ধ         রিট খারিজ ॥ জাবির শিক্ষক নিয়োগে বাধা নেই         নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ৫, আহত ১০         অ্যান্ড্রয়েড স্বাস্থ্য অ্যাপের ১০টির মধ্যে নয়টিতেই গলদ         খুলনা বিভাগে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড, একদিনে সর্বোচ্চ ২৮মৃত্যু         এসএমই উন্নয়নের সরকারের নজর অনেক বৃদ্ধি পেয়েছে