মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চবিতে তাপস হত্যা মামলার আসামিরা এখন ক্যাম্পাসে

চবি সংবাদদাতা ॥ চবি ছাত্র ও ছাত্রলীগ কর্মী তাপস সরকার হত্যা মামলার চিহ্নিত আসামিসহ প্রায় ৬০ জনের একটি দল রবিবার ক্যাম্পাসে প্রবেশ করেছে কোন কিছুর তোয়াক্কা না করে। তারা মিছিল সহকারে উঠেছে শাহজালাল হলে। প্রশাসন ও পুলিশ ছিল নির্বিকার। তবে প্রশাসন এরপর অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে অনাকাক্সিক্ষত ঘটনারোধে। কিন্তু তাপস হত্যা মামলার আসামিদের গ্রেফতারে সোমবার পর্যন্ত কোন তৎপরতা দেখা যায়নি। এর ফলে চবি শিক্ষক ও সাধারণ ছাত্রছাত্রী এমনকি ছাত্রলীগের একটি অংশের মধ্যে ব্যাপক ক্ষোভের জন্ম দিয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৪ ডিসেম্বর ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভিএক্স ও বিজয় (সিএফসি) এর মধ্যে সংঘর্ষে বিজয় গ্রুপের কর্মী তাপস সরকার গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনার পর থেকেই ক্যাম্পাস হতে বিতাড়িত হয় ভিএক্স গ্রুপ। ওই দিন শাহজালাল হলের ভিএক্স কর্মীদের বিভিন্ন কক্ষে পুলিশ তল্লাশি চালিয়ে আগ্নেয়াস্ত্রসহ বেশকিছু ধারালো অস্ত্র উদ্ধার করে। এ ঘটনায় তাপসের বন্ধু হাফিজুল ইসলাম বাদী হয়ে হত্যা মামলা দায়ের করে। ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ কয়েক জনকে আটক করে। তবে ঘটনার মূল হোতা বলে অভিযুক্ত ভিএক্স গ্রুপের নেতা আশরাফুজ্জামান আশা ঘটনার পর থেকেই আত্মগোপনে আছে।

জীবনবাজি রেখে দায়িত্ব পালন করব ॥ মেয়র আজম নাছির

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ অনিয়ম, ব্যর্থতা ও দুর্নীতির গ্লানি থেকে সিটি কর্পোরেশনকে উদ্ধার করে সচ্ছতা, জবাবদিহিতার মাধ্যমে কার্যকর প্রতিষ্ঠানে পরিণত করা হবে। নগরবাসীর কাক্সিক্ষত চাহিদা ও সেবা নিশ্চিত করতে আমি অঙ্গীকার করেছি। এ সেবার জন্য জীবনবাজি রেখে শতভাগ দায়িত্ব পালন করব। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন রবিবার সন্ধ্যায় চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটির এক সংবর্ধনা অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন। মেয়র নাছির সংবর্ধনার জবাবে বলেন, দায়িত্ববোধ থেকে সেবার অংশ হিসেবে সিটি কর্পোরেশনের সেবার খাতগুলোকে সচল করার নির্দেশ দিয়েছি। ৪১টি ওয়ার্ডে বিভিন্ন রাজনৈতিক দল, ব্যবসায়ী, প্রকৌশলী, চিকিৎসক, আইনজীবীসহ নানা শ্রেণী ও পেশার নাগরিকদের সঙ্গে মতবিনিময় করে সমস্যা চিহ্নিত করে সমাধানের লক্ষ্যে কর্মপরিকল্পনা প্রণয়ন করা হবে। নগরীর একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যবসায়ী ও পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফী মো. মিজানুর রহমান। মমতাজুল হক রুক্কুর পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এমএ নবী, নিজাম উদ্দিন ও উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল প্রমুখ।

ঝিনাইদহে মাদক সেবনের দায়ে ১১ জনের জেল

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৫ মে ॥ মহেশপুরে মাদক সেবনের দায়ে ১১ জনের বিভিন্ন মেয়াদে জেল ও ২ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ম্যাজিস্ট্রেট হাফিজ আল আসাদ তাদের বিরুদ্ধে এই জেল জরিমানার আদেশ দেন। পুলিশ জানায়, মহেশপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক সেবনের দায়ে ১৩ জনকে আটক করা হয়।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ