সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রাজিলে সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশী ব্যবসায়ী নিহত

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২২ মে ॥ ব্রাজিলের ব্রাসিলিয়া শহরে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন বাংলাদেশী সোলায়মান পাটোয়ারী দুলাল (৪৫)। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর দুটোয় নিজ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাসায় ফেরার সময় এ ঘটনা ঘটে। তিনি নোয়াখালী জেলার চাটখিল পৌর এলাকার ফতেপুর গ্রামের ১নং ওয়ার্ডের বাসিন্দা সৈয়দ আহমেদ মেম্বারের ছেলে। দুলাল চাটখিল উপজেলা জাসাসের সাবেক সভাপতি ছিলেন। ২০১২ সালে তিনি ব্রাজিলে পাড়ি জমান।

নিহতের চাচাত ভাই হাসনাতুজ্জামান চৌধুরী সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর দুটোয় নিজ ব্যবস্থা প্রতিষ্ঠান বন্ধ করে বাসার কাছাকাছি যাওয়া মাত্র কয়েক সন্ত্রাসী তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে স্থানীয়রা গুলির শব্দ শুনে ঘটনাস্থলে এসে দুলালকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। দুলালের মাথায় ও ঘাড়ে গুলিবিদ্ধ হয়। তিনি এর আগেও তিনবার ছিনতাইকারীদের কবলে পড়েছিল। তখনও হামলার শিকার হন দুলাল।

তিনি আরও জানান, গত বুধবার দুলালের সঙ্গে তাঁর মোবাইল ফোনে সর্বশেষ কথা হয়। আগামী দুই মাস পর তিনি দেশে আশার ইচ্ছার কথা জানিয়ে ছিল হাসনাতুজ্জামনকে। দুলাল দুই বোন ও এক ভাইয়ের মধ্যে সবার বড়। তিনি একটি কন্যা সন্তানের জনক। তাঁর মৃত্যুর খবরে স্ত্রী সালমা পাটোয়ারী, মেয়ে আয়েশা সুলতানা পিংকিসহ পরিবারের সকলে কান্নায় ভেঙ্গে পড়েছে।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে হাসনাতুজ্জামান চৌধুরী বলেন, নিহত দুলালের লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকারের প্রতি অনুরোধ জানিয়ে পরিবার।

শীর্ষ সংবাদ:
জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট         করোনা কি বায়ুবাহিত?         নারী পাচার চক্রের হোতা আজম খান দুই সহযোগীসহ গ্রেফতার         বগুড়া-১ আসনে উপনির্বাচন কাল         নিম্নমানের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ে দুর্নীতি তদন্তে ৬ কর্মকর্তাকে তলব দুদকের         রাজধানীতে ৮ অস্থায়ী পশুর হাটের চূড়ান্ত ইজারা সম্পন্ন         রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত        
//--BID Records