শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অনিয়মের অভিযোগে আমতলী এইচএসসি পরীক্ষা কেন্দ্র স্থগিত

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ১২ মে ॥ চলমান এইচএসসি পরীক্ষায় বরগুনার আমতলী কেন্দ্রে অনিয়ম পরিলক্ষিত হওয়াতে বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক সোমবার সন্ধ্যায় এক আদেশে কেন্দ্র স্থগিত করেছে। একই আদেশে এ কেন্দ্রের বাকি পরীক্ষাসমূহ পটুয়াখালী সরকারী মহিলা কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এ খবর আমতলীতে ছড়িয়ে পড়লে পরীক্ষার্থী ও অভিভাকরা উদ্বিগ্ন হয়ে পড়ে।

জানা গেছে, বরগুনার আমতলী ডিগ্রী কলেজ কেন্দ্রে চলমান এইচএসসি পরীক্ষায় অনিয়ম ও শিক্ষকদের সহযোগিতায় নকলের মহোৎসব বিষয়ে সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশিত হয়। এ নিয়ে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব আবদুল মোতালেব হাওলাদারের নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গত রবিবার আমতলীতে সরেজমিনে তদন্ত করেন। ১১ মে বরিশাল শিক্ষা বোর্ডের ওয়েব সাইটের নোটিসে চেয়ারম্যানের নির্দেশক্রমে পরীক্ষা নিয়ন্ত্রক মুহাম্মদ শাহ আলমগীর স্বাক্ষরিত আদেশে উল্লেখ করা হয় “২০১৫ এইচএসসি পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রে বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হওয়া তদন্ত কমিটির প্রতিবেদন ও পরীক্ষা কমিটির সভার সিদ্ধান্ত অনুসারে আমতলী (৫০৫) কেন্দ্রটি ১৩-৫-২০১৫ থেকে স্থগিত করা হলো।

আমতলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমান জানান পরীক্ষা নিয়ন্ত্রকের নির্দেশ অনুসারে পরীক্ষা সংক্রান্ত সকল জিনিষপত্র পটুয়াখালী মহিলা কলেজে পাঠানো ও পরীক্ষার্থীদের অবগতির জন্য মাইকিং করা হয়েছে।

ফটিকছড়িতেও হায় হায় কোম্পানি ॥ ৩০ লাখ টাকা হাতিয়ে উধাও

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ১২ মে ॥ উপজেলার ভূজপুর থানাধীন দাঁতমারা হেঁয়াকো বাজারে পল্লী নারী জাগরণ সংস্থা নামে একটি ভুঁইফোড় হায় হায় কোম্পানি মোটা অঙ্কের টাকা হাতিয়ে সটকে পড়েছে। ঋণ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে গ্রাহকদের কাছ থেকে অগ্রিম জামানতের টাকা আদায় করে উদ্বোধনের দিনেই ৩০ লক্ষাধিক টাকা নিয়ে উধাও হয়েছে সংস্থার কর্মকর্তারা। এ ঘটনার পর থেকে ফটিকছড়িতে তোলপাড় সৃষ্টি হয়েছে। স্থানীয় সূত্রগুলো জানায়, সংস্থার ৯ কর্মকর্তা বিগত এক সপ্তাহ ধরে দাঁতমারা ইউনিয়নের ৯টি ওয়ার্ডে বিভিন্ন ব্যবসায়ী এবং পেশাজীবীর কাছে গিয়ে ঋণ দেয়ার প্রতিশ্রুতি দেন। এ সংস্থার কর্মকর্তারা ১০ হাজার টাকায় এক লাখ, ২০ হাজার টাকায় দুই লাখ এবং ৩০ হাজার টাকায় তিন লাখ টাকা ঋণ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে ১১ মে নারী জাগরণ সংস্থা নামে দাঁতমারার হেঁয়াকোতে অফিস উদ্বোধন করে।

শীর্ষ সংবাদ:
মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী         চুয়াডাঙ্গায় নৈশকোচের ধাক্কায় নিহত পাঁচ         বঙ্গমাতা নিরবে নিভৃতে বাঙালী জাতির স্বাধীনতার জন্য কাজ করে গেছেন॥ তাপস         বঙ্গমাতার জন্মদিনে ছাত্রলীগের শ্রদ্ধা         ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তাবলিগের ১৪ সদস্য         ১২ অগস্ট আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         রোনালদোর জোড়া গোলেও বেজে গেলো জুভেন্টাসের বিদায়ঘণ্টা         বিধ্বস্ত বিমানের ককপিটে ছিলেন স্বর্ণ পদক পাওয়া পাইলট         লাদাখে নতুন করে ভারত-চীনের উত্তেজনা         নড়াইলে মাশরাফির পিতা-মাতাসহ ২১ জনের করোনা শনাক্ত         গত ১৭ বছরের মধ্যে ব্রিটেনের তাপমাত্রা সর্বোচ্চ         চীন-আমেরিকা যুদ্ধ এখন আর অসম্ভব বিষয় নয় ॥ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি টিকটকের         করোনা মোকাবিলায় আদর্শ নিউজিল্যান্ড-ডেনমার্ক-উগান্ডা         বৈরুতে যেভাবে পৌঁছায় ভয়াবহ বিস্ফোরকের চালান         হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লামের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা        
//--BID Records