মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিগগিরি রেলে ইতিবাচক পরিবর্তন চোখে পড়বে- রেলমন্ত্রী

স্টাফ রির্পোটার,নীলফামারী॥ রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, বিএনপি শাসনামলে রেলপথকে কোন গুরুত্ব দেওয়া হয়নি। রেললাইন বন্ধ আর সংকোচন এবং রেলের জায়গা বে-দখল করা হয়েছিল। অথচ ২০১১ সালে আওয়ামী লীগ সরকার রেলপথ মন্ত্রণালয় গঠনের পর যুগান্তকারী উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছে। তিনি বলেন, রেল উন্নয়নে বর্তমানে ৪৬টি প্রকল্পের কাজ চলছে। শিগগিরি রেলে ইতিবাচক পরিবর্তন চোখে পড়বে। তিনি আজ দুপুরে দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি আরও বলেন,বিএনপির সময় রেলের জামি বেদখল হয়েছিল। এখন আর এক ইঞ্চি জায়গাও দখল করতে দেওয়া হবেনা। তবে জনস্বার্থে অপ্রয়োজনীয় জমি ব্যবহারের অনুমতি দেয়া হবে। দেশের রেল যোগাযোগ উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা নতুন নতুন রেলপথ স্থাপন করছি। আগামী রোজার ঈদে অতিরিক্ত যাত্রীসেবা দিতে সৈয়দপুর কারখানায় ৮৩টিরও বেশি রেলকোচ তৈরী হবে। এছাড়াও ভারত ও ইন্দোনেশিয়া থেকে বড় লাইনের (বিজি) জন্য ২৭০টি নতুন কোচ আমদানি করা হচ্ছে। যা দিয়ে অসংখ্য ট্রেন চালু করা হবে।

এর আগে মন্ত্রী দুপুরে সৈয়দপুর রেলওয়েতে মুক্তিযুদ্ধে কারখানার শহীদ কর্মকর্তা-কর্মচারীদের স্মৃতির উদ্দেশ্যে সম্মান জানাতে শহীদবেদীতে পুষ্পমাল্য প্রদান করেন । এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন স্থানীয় সাংসদ ও বিরোধীদলীয় হুইপ শওকত চৌধুরী, রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. ফিরোজ সালাহ্উদ্দিন, রেলওয়ে মহাপরিচালক আমজাদ হোসেন, পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক খায়রুল আলম, অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) খলিলুর রহমান, প্রধান যন্ত্র প্রকৌশলী আব্দুল মতিন চৌধুরী প্রমুখ।

এর আগে সকালে দিনাজপুরের পার্বতীপুরে কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা পরিদর্শন করেন রেল মন্ত্রী। পরিদর্শন শেষে তিনি কারখানার উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে মিলিত হন।

শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৩৩ জন, নতুন শনাক্ত ২৯৯৬         দেশের উন্নয়নে প্রয়োজন অভ্যন্তরীণ স্থিতিশীলতা ॥ সেতুমন্ত্রী         প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী         দেশে এক মাসে ১০৭ জন নারী ও শিশু ধর্ষণের শিকার         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         মন্দির প্রাঙ্গণেই জন্মাষ্টমীর সব আয়োজন         গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, আড়াই ঘন্টা মহাসড়ক অবরোধ         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে        
//--BID Records